সিসিক নির্বাচন: মূল আলোচনায় আনোয়ার-বাবুল

সিলেট অফিস,

  • প্রকাশিত: ১৮ জুন ২০২৩, ৭:৪৬ অপরাহ্ণ

সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনের আর মাত্র ২ দিন বাকী। নগর পিতা হওয়ার লড়াইয়ে ৮ প্রার্থী থাকলেও এতদিন মূল আলোচনায় ছিলেন ৩ জন। তবে কেন্দ্রের নির্দেশে ইসলামী আন্দোলনের প্রার্থী হাফিজ মাওলানা মাহমুদুল হাসান নির্বাচন থেকে সরে দাঁড়ানোয় সিলেটে এখন লড়াই হবে শুধু আওয়ামী লীগ ও জাতীয় পার্টির মেয়র প্রার্থীর মধ্যে।

প্রায় শেষ সময়ে এসে ভোটারদের নজর কাড়তে মরিয়া এই দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থী। সকাল থেকে রাত পর্যন্ত নৌকা প্রতীকের প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী ও লাঙ্গল প্রতীকের প্রার্থী নজরুল ইসলাম বাবুল বিরামহীন ছুটে চলেছেন মহানগরীর এ প্রান্ত থেকে ও প্রান্ত। করছেন গণসংযোগ, পথসভা ও মতবিনিময়। ভোটারদের সামনে নগরীর উল্লেখযোগ্য সমস্যাগুলো তুলে ধরে নির্বাচিত হলে এসব সমস্যা দ্রুত সমাধানের প্রতিশ্রুতি দিচ্ছেন। এছাড়াও একাধিক মাইকে মহানগরজুড়ে সুরে-গানে, প্রতিশ্রুতি-স্লোগানে চলছে এ দুই প্রার্থীর সমর্থনে প্রচারণা।

সর্বশেষ শনিবার (১৭ জুন) দুপুরে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী নগরীর একটি অভিজাত কনফারেন্স হলে সংবাদ সম্মেলন করে নিজের নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন। নতুন করে সাজিয়ে সিলেটকে গ্রিন-ক্লিন-স্মার্ট করতে তিনি ইশতেহারে ২১টি দফা উল্লেখ করেন।

এদিকে, জাতীয় পার্টির মেয়র প্রার্থী নজরুল ইসলাম বাবুল আজ রোববার তার নির্বাচনী ইশতেহার ঘোষণা করবেন বলে জানা গেছে। তবে এর আগে শনিবার দুপুরে তিনি একটি আশঙ্কা জানিয়ে সিসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেন। সিলেটে ভোটের দিন সহিংসতার আশঙ্কা করছেন বাবুল। তার অভিযোগ— সিলেটের এমসি ও সরকারি কলেজের ছাত্রাবাসে প্রতিপক্ষ প্রার্থী সন্ত্রাসী বাহিনী জড়ো করছেন সহিংসতা ঘটানোর জন্য। এই জন্য ভোটের দিন এ দুটি ছাত্রাবাস বন্ধ রাখতে সিসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ দিয়েছেন বাবুল।

এদিকে, ভোটারদের মন জয় করতে গতকাল শনিবার দিনভর ব্যস্ত সময় পার করেন জাপা’র প্রার্থী বাবুল। দুপুর সাড়ে ১২টার দিকে দক্ষিণ সুরমার বাবনা ও লাউয়াই এলাকায় বাবুলের গণসংযোগ এবং সন্ধ্যা ৭টায় মেজরটিলায় মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এসব কর্মসূচিতে বাবুল বলেন, ইভিএম-এ ভোটের শঙ্কা থাকলেও সুষ্ঠু পরিবেশে ভোট হলে লাঙ্গলের বিজয় নিশ্চিত। আমার বিশ্বাস, নগরবাসী আমাকে তাদের পবিত্র আমানত দিয়ে মেয়র পদে নির্বাচিত করবেন।

তিনি আরও বলেন, সুষ্ঠু নির্বাচনের দাবি আমি প্রথম থেকেই করে আসছি। কিন্তু নির্বাচন কমিশনের আচরণ আমাকে ব্যাথিত করেছে। দেখা যাক, আল্লাহ আমার জন্য কী রেখেছেন।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...