রাজশাহী ও সিলেট সিটি নির্বাচনে ৪৩৩৮ আনসার মোতায়েন

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২০ জুন ২০২৩, ৯:২১ অপরাহ্ণ

রাজশাহী ও সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় মোট ৪ হাজার ৩৩৮ জন আনসার ও ভিডিপি সদস্য মোতায়েন করা হয়েছে।

আগামীকাল বুধবার দুই সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। রাজশাহীতে ১৫৫টি ভোটকেন্দ্রে ১ হাজার ৮৬০ জন এবং সিলেটে মোট ১৯০টি ভোটকেন্দ্রে ২ হাজার ২৮০ জন আনসার-ভিডিপি সদস্য নিরাপত্তা রক্ষার দায়িত্বে মোতায়েন করা হয়েছে।

এছাড়াও রাজশাহীতে ৭৫ জন ব্যাটালিয়ন আনসার সদস্য ১৫টি টিমে ভাগ হয়ে অস্ত্রসহ স্ট্রাইকিং ফোর্স, কুইক রেসপন্স টিম হিসেবে আইন শৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করছে। প্রতি ৬টি সাধারণ ওয়ার্ডের জন্য একজন করে ৫ জন কর্মকর্তার সমন্বয়ে নির্বাচন মনিটরিং টিম এবং ৯ জন সদস্যের একটি নির্বাচন পরিচালনা টিম কাজ করছে।

রাজশাহী রেঞ্জ কমান্ডার উপ-মহাপরিচালক কামরুন নাহার বলেন, গত ১৮ জুন থেকে ৪ জনের সমন্বয়ে ২৪ ঘন্টার জন্য নির্বাচন কন্ট্রোল রুম খোলা হয়েছে। রাজশাহী জেলা কমান্ড্যান্ট মো. রাকিবুল ইসলাম নির্বাচনে আনসার মোতায়েনের যাবতীয় বিষয় তদারকি করছেন।

সিলেটে সাধারণ আনসার ও ভিডিপি সদস্য ছাড়াও কর্মকর্তাসহ ৩ প্লাটুন ব্যাটালিয়ন আনসার সদস্য ২১টি টিমে ভাগ হয়ে অস্ত্রসহ স্ট্রাইকিং ফোর্স, কুইক রেসপন্স টিম এবং রিজার্ভ টিম হিসেবে আইন শৃঙ্খলা রক্ষায় সার্বক্ষণিক দায়িত্বে নিয়োজিত রয়েছে।

এ বিষয়ে সিলেটের রেঞ্জ কমান্ডার পরিচালক মুহাম্মদ মেহেদী হাসান বলেন, টানা বৃষ্টির মধ্যেও ভোটকেন্দ্র এবং ভোটারদের নিরাপত্তায় নির্বাচন কমিশনের সার্বিক দিক নির্দেশনায় আমরা কাজ করছি। বৃষ্টির জন্য ভোট গ্রহণে বাঁধার সৃষ্টি হবে না। মোতায়েনকৃত আনসার সদস্যদের নির্বাচন সরঞ্জামাদিসহ ভোটকেন্দ্রে যাওয়া এবং রিটার্নিং অফিসারের কার্যালয়ে কিভাবে তারা ফিরে আসবে ও নির্বাচনে করণীয়-বর্জনীয় এবং ইভিএম মেশিন অপারেটিং বিষয়ে বিস্তারিত ব্রিফিং প্রদান করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। আশা করছি, একটি সুষ্ঠু ও সুন্দর নির্বাচন অনুষ্ঠিত হবে।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...