হোয়াইট হাউজে রাষ্ট্রীয় নৈশভোজে প্রেসিডেন্ট বাইডেনের কন্যা অ্যাশলে বাইডেনের সাথে কে এই মহিলা ?

মতিয়ার চৌধুরী,

  • প্রকাশিত: ২৪ জুন ২০২৩, ১:০৮ অপরাহ্ণ

কে এই মহিলা? আমেরিকার হোয়াইট হাউস ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্য রাষ্ট্রীয় নৈশভোজের অতিথি তালিকা প্রকাশ করার পরপরই, গুগল সার্চ সীমা সদানন্দনের জন্য হিট নিবন্ধন শুরু করে। বিশেষ করে যখন তিনি মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের কন্যা অ্যাশলে বাইডেনের সাথে হেঁটেছিলেন, তখন গভীর রাত এবং ভোর পর্যন্ত সদানন্দনের জন্য গুগল সার্চ বেড়ে যায়। মার্কিন যুক্তরাষ্ট্রে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর স্টেট ডিনার মেনুতে হোয়াইট হাউজ বিশেষ খাবার পরিবেশনের প্রস্তুতি নেয়।
কে এই মহিলা ?
সদানন্দন এওয়াশিংটন ডিসির একজন ভারতীয় বংশদ্বোত আমেরিকান আইনজীবী। তিনি তার লিঙ্কডইন পেইজে নিজেকে একজন “আইনজীবী এবং অভিজ্ঞ প্রচারাভিযান কৌশলবিদ” হিসাবে বর্ণনা করেছেন এবং তিনি তার দক্ষতার ক্ষেত্রটি “কৌশল এবং পাবলিক পলিসি কনসাল্টিং – ক্রিমিনাল জাস্টিস রিফর্ম অ্যান্ড রেসিয়াল ইক্যুইটি” ইত্যাদি বিষয়ে কাজ করার বিবরন তুলে ধরেছেন। মার্কিন যুক্তরাষ্ট্রে ভারতের প্রধানমন্ত্রী মোদীর রাষ্ট্রীয় নৈশভোজ: হোয়াইট হাউসে বিশেষ অতিথিদের মধ্যে মুকেশ আম্বানি, নীতা আম্বানি, গুগলের সিইও সুন্দর পিচাই, অ্যাপলের সিইও টিম কুক সহ ভারতীয় এবং আমেরিকান সহ বিভিন্ন দেশের স্যালিবরেটিদের দেখা যায়।

সদানন্দন ২০২০ সালে জো-বাইডেনের নির্বাচনী প্রচারে একজন সিনিয়র নীতি উপদেষ্টা হিসাবে কাজ করেছেন, বাইডেনের নির্বাচনের পরে ডিসেম্বরে চলে যান। কিন্তু প্রচারাভিযানের অন্যান্য কর্মীদের মতো তিনি প্রশাসনে যোগ দেননি। বাইডেনের নির্বাচনী প্রচারণায় যোগদানের আগে, সদানন্দন অ্যালায়েন্স ফর সেফটি অ্যান্ড জাস্টিসের সাথে সরকারী বিষয়ক/রাষ্ট্রীয় প্রচারণার ব্যবস্থাপনা পরিচালক ছিলেন, যা নিজেকে একটি বহু-রাষ্ট্রীয় সংস্থা হিসাবে বর্ণনা করে যার লক্ষ্য অপরাধ প্রতিরোধ, কমিউনিটির স্বাস্থ্য, পুনর্বাসন এবং অপরাধের শিকারদের জন্য সহায়তার মূলে থাকা আরও কার্যকর জননিরাপত্তা । তিনি এর আগে আমেরিকান সিভিল লিবার্টিজ ইউনিয়ন অফ দ্য নেশনস ক্যাপিটালের (ACLU-NCA এসিএলইউ-এনসিএ) সাথে ফৌজদারি বিচার পরিচালক হিসাবে কাজ করেছেন; এবং দুই বছর তিনি ভারতের কর্ণাটকে কৃষি শ্রমিক শ্রমিক ইউনিয়নের সংগঠক হিসেবে জাগ্রুতা মহিলা সংগঠনে কাজ করেছেন। সদানন্দন ওয়াশিংটন ডিসির আমেরিকান ইউনিভার্সিটিতে আইন এবং লুইসিয়ানার নিউ অরলিন্সের তুলান ইউনিভার্সিটিতে সমাজবিজ্ঞান অধ্যয়ন করেন।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...