মহাকাশ ঘুরে বাংলাদেশে আসছে বিশ্বকাপ ট্রফি

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২৭ জুন ২০২৩, ৪:০৪ অপরাহ্ণ

আসন্ন ওয়ানডে বিশ্বকাপের ট্রফি উন্মোচন করা হয়েছে মহাকাশে। পৃথিবী থেকে ১ লাখ ২০ হাজার ফুট উচ্চতায় ভেসে বেড়াচ্ছে বিশ্বকাপের ট্রফি। এমন ছবি প্রকাশ করে বেশ হইচই ফেলে দিয়েছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

পরে বিশেষ প্রযুক্তির বেলুনের মাধ্যমে সম্ভাব্য ফাইনালের ভেন্যু ভারতের আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে অবতরণও করেছে এই ট্রফি। তবে ২০২৩ ওডিআই বিশ্বকাপের সূচি এখনো প্রকাশ পায়নি। তবে গুঞ্জন রয়েছে আজ (মঙ্গলবার) ভারতের মুম্বাইয়ে এক অনুষ্ঠানের মাধ্যমে আনুষ্ঠানিক সূচি ঘোষণা হতে পারে।

আইসিসি সূত্রে জানা, বিশ্বকাপ ট্রফিটি আয়োজক দেশ ভারতসহ বিশ্বের ১৮টি দেশে ভ্রমণ করবে। ভারতসহ অন্যান্য অংশগ্রহণকারী দেশগুলোর সাথে ২০টির বেশি শহর পরিদর্শন করবে ট্রফিটি। এর মধ্যে বাহরাইন, কুয়েত, মালয়েশিয়া, পাপুয়া নিউ গিনি, নাইজেরিয়া, উগান্ডা, ফ্রান্স, ইতালি এবং মার্কিন যুক্তরাষ্ট্রের মতো উদীয়মান দেশগুলোতেও ভ্রমণ করবে। এর মধ্যে আগামী ৭, ৮, ৯ আগস্ট বাংলাদেশে থাকবে ট্রফিটি। এর আগে ২৭ জুন থেকে ১৪ জুলাই অবধি ভারতেরই বিভিন্ন শহরে চলবে ট্রফি ট্যুর।

আইসিসি জানিয়েছে,২৭ জুন থেকে ১৪ জুলাই ভারত, ১৫ জুলাই থেকে ১৬ জুলাই নিউজিল্যান্ড, ১৭ জুলাই থেকে ১৮ জুলাই অস্ট্রেলিয়া, ১৯ জুলাই থেকে ২১ জুলাই পাপুয়া নিউগিনি, ২২ জুলাই থেকে ২৪ জুলাই ভারত, ২৫ জুলাই থেকে ২৭ জুলাই যুক্তরাষ্ট্র, ২৮ জুলাই থেকে ৩০ জুলাই ওয়েস্ট ইন্ডিজ, ৩১ জুলাই থেকে ৪ আগস্ট পাকিস্তান।

৫ আগস্ট থেকে ৬ আগস্ট শ্রীলঙ্কা, ৭ আগস্ট থেকে ৯ আগস্ট বাংলাদেশ, ১০ আগস্ট থেকে ১১ আগস্ট কুয়েত, ১২ আগস্ট থেকে ১৩ আগস্ট বাহরাইন, ১৪ আগস্ট থেকে ১৫ আগস্ট ভারত,১৬ আগস্ট থেকে ১৮ আগস্ট ইতালি, ১৯ আগস্ট থেকে ২০ আগস্ট ফ্রান্স।

২১ আগস্ট থেকে ২৪ আগস্ট ইংল্যান্ড, ২৫ আগস্ট থেকে ২৬ আগস্ট মালয়েশিয়া, ২৭ আগস্ট থেকে ২৮ আগস্ট উগান্ডা, ২৯ আগস্ট থেকে ৩০ আগস্ট নাইজেরিয়া, ৩১ আগস্ট থেকে ৩ সেপ্টেম্বর দক্ষিণ আফ্রিকা, ৪ সেপ্টেম্বর ভারত ভ্রমণ করবে ট্রফিটি।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...