লক্ষ্য পাহাড়সম, অসহায় বাংলাদেশ

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ৮ জুলাই ২০২৩, ৮:৩০ অপরাহ্ণ


তিন ম্যাচের ওয়ানডে সিরিজে প্রথম ম্যাচ জিতে ফুরফুরে মেজাজে আফগান শিবির। সিরিজ নিশ্চিতের লক্ষ্যে চট্রগ্রামের সাগরিকায় বাংলাদেশকে বিশাল লক্ষ্য দিয়েছে আফগানিস্তান। উদ্বোধনী জুটিতে আগ্রাসি ব্যাটিংয়ে ৩৬ ওভারে ২৫৬ রান তোলে দুই ওপেনার রহমানউল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরান। তাতে ৯ উইকেটে ৩৩১ রানে থামে আফগানিস্তানের ইনিংস। পাহাড়সম লক্ষ্য তাড়া করতে নেমে চাপে পড়েছে বাংলাদেশ। একে একে বিদায় নিয়েছেন লিটন, শান্ত, নাঈম, সাকিব, আফিফ ও হৃদয়।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশ ব্যাটিং করছে ২০ ওভারে ৭৮/৬। এক প্রান্তে আছেন মুশফিক ৭ রানে আর অন্যপ্রান্তে মিরাজ আছেন ৪ রানে।

আফগানদের ৩৩২ রানের পাহাড়সম লক্ষ্য তাড়া করতে শুরুতেই ফারুকির শিকার বাংলাদেশ অধিনায়ক। ফারুকির শর্ট লেংথের বলে তুলে মারতে গিয়েছিলেন লিটন, তবে টাইমিং করতে পারেননি মোটেও। শর্ট মিডউইকেটে মোহাম্মদ নবির হাতে ক্যাচ দিয়ে ফিরলেন বাংলাদেশ অধিনায়ক। আগের ম্যাচে তামিম, এবার লিটন—বাংলাদেশ অধিনায়কেরা ফারুকিরই শিকার।

লিটনের দেখানো পথ অনুসরণ করলেন শান্ত। রাউন্ড দ্য উইকেট থেকে করা মুজিবের বলটা টার্ন করে বেরিয়ে যাচ্ছিল। লাইন পুরোই মিস করে গেছেন নাজমুল। হারিয়েছেন স্টাম্প। ২০ রানে দ্বিতীয় উইকেট হারিয়ে শুরুতেই এলোমেলো বাংলাদেশ। এরপর আফগান পেসার ফারুকির শর্ট লেংথের বলে বোল্ড হলেন নাঈম। ক্রিজ ছেড়ে বেরিয়ে কাটের মতো কিছু করতে গিয়ে স্টাম্পে বল ডেকে এনেছেন দুই বছর পর ওয়ানডে খেলতে নামা বাঁহাতি ওপেনার।

নবম ওভারে বাংলাদেশ হারিয়ে ফেলে ৩ উইকেট, সেটিও মাত্র ২৫ রান তুলতেই।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...