আওয়ামী লীগের অধীনে নির্বাচনে মানুষ ভোট দিতে পারবে না

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৫ জুলাই ২০২৩, ৫:২০ অপরাহ্ণ


বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, আওয়ামী লীগের অধীনে দ্বাদশ সংসদ নির্বাচন হলে দেশের মানুষ ভোট দিতে পারবে না বলে বাংলাদেশে সফররত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) প্রাক-নির্বাচন পর্যবেক্ষক প্রতিনিধি দলকে জানিয়েছে বিএনপি।

শনিবার সকালে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি। বৈঠক চলে প্রায় সাড়ে ১০টা পর্যন্ত। এর আগে সকাল ৯টায় বৈঠকটি শুরু হয়। বৈঠকে বিএনপির প্রতিনিধি দলের নেতৃত্ব দেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তার সঙ্গে ছিলেন আমীর খসরু মাহমুদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, মানবাধিকারবিষয়ক সম্পাদক আসাদুজ্জামান আসাদ এবং চেয়ারপারসনের উপদেষ্টা ইসমাইল হোসেন জবিউল্লাহ। অন্যদিকে রিকার্ডো চেলারির নেতৃত্বে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দলে ছিলেন ছয়জন।

ইইউ প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকের কথা তুলে ধরে আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, আগামীতে জনগণের ভোটে নির্বাচন সম্ভব কি না তা জানতে চেয়েছে ইইউ প্রতিনিধিদল। আমরা বলেছি দেশে অংশগ্রহণমূলক ও গ্রহণযোগ্য নির্বাচনের পরিবেশ নেই। আওয়ামী লীগের অধীনে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। বর্তমান সরকারের অধীনে নির্বাচন হলে দেশের মানুষ ভোট দিতে পারবে না।

তিনি অভিযোগ করেন, সরকারের অধীনে নির্বাচন সুষ্ঠু হবে না। কারণ এরা ভোটের দিন তো দূরে থাক, এখনই নির্বাচনের চুরি শুরু করে দিয়েছে। ডিসিদের বদলি করেছে। পুলিশ কর্মকর্তাদের পোস্টিং দিচ্ছে। বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে। হাত কেটে দেওয়া হচ্ছে। বিএনপির জনসভায় বাধা দেওয়া হচ্ছে। গতকাল পদযাত্রায় হামলা করা হয়েছে। শুধু তাই না বিএনপির নেতাদের মামলার বিচার যাতে তরান্বিত হয় সেজন্য চেষ্টা করছে। যাতে তারা নির্বাচনে প্রার্থী হতে না পারেন। এ কাজগুলো তো অব্যাহতভাবে চলছে।

 

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...