টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৬ জুলাই ২০২৩, ৬:৩০ অপরাহ্ণ

সিলেটে আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি ক্রিকেট ম্যাচে টস জিতে ফিল্ডিং নিয়েছেন বাংলাদেশ দলের সাকিব আল হাসান। ফিল্ডিং বেছে নিয়ে আফগানদের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন তিনি। একাদশে পরিবর্তন রয়েছে দুটি। রনি তালুকদার ও শরিফুল ইসলামের পরিবর্তে দলে এসেছেন আফিফ হোসেন ও হাসান মাহমুদ।

রোববার বিকেলে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টস অনুষ্ঠিত হয়। তবে ম্যাচটি শুরু হয় সন্ধ্যা ৬টায়।

সাধারণত আফগানদের বিপক্ষে আগের দুই সিরিজে সাফল্য নেই বাংলাদেশের। দেরাদুনে ২০১৮ সালে ৩-০তে জেতে আফগানিস্তান। মিরপুরে গত বছরের দুই ম্যাচের সিরিজ ড্র হয় দুই দলের একটি করে জয়ে। এবারও প্রথম ম্যাচে শুরুর ব্যাটসম্যানদের ব্যর্থতায় দেখা দেয় পরাজয়ের শঙ্কা। সেখান থেকে ৭৩ রানের জুটিতে দলকে জয়ের কাছে নেন হৃদয়, শামীম। শেষ ওভারে করিম জানাতের হ্যাটট্রিক নাটকীয়তা ছাপিয়ে জয়সূচক বাউন্ডারি মারেন শরিফুল ইসলাম। অর্থাৎ ওয়ানডে সিরিজ হারলেও প্রথম টি-টোয়েন্টিতে আফগানিস্তানকে হারিয়ে শুভ সূচনা করে বাংলাদেশ। রুদ্ধশ্বাস ম্যাচে শেষ ওভারে এসে ২ উইকেটের জয় পেয়েছিল সাকিব বাহিনী।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), তাওহিদ হৃদয়, আফিফ হোসেন, শামিম হোসেন পাটোয়ারি, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, নাসুম আহমেদ, হাসান মাহমুদ ও মোস্তাফিজুর রহমান।

আফগানিস্তান একাদশ: রহমানউল্লাহ গুরবাজ, হজরতউল্লাহ জাজাই, ইব্রাহিম জাদরান, নাজিবউল্লাহ জাদরান, মোহাম্মদ নবি, করিম জানাত, রশিদ খান, মুজিব উর রহমান, ওয়াফাদার মোমান্দ, আজমতউল্লাহ ওমরজাই ও ফজলহক ফারুকী।

 

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...