সম্মান রাখতে চাইলে আন্দোলন ছেড়ে নির্বাচনে আসুন: কাদের

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৯ জুলাই ২০২৩, ৭:০১ অপরাহ্ণ

বিএনপি নেতাদের নির্বাচনে আসার পরামর্শ দিয়েছেন আওয়ামী লীগের সধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, মানসম্মান রাখতে চাইলে আন্দোলন ছেড়ে নির্বাচনে আসুন। না হলে বাংলাদেশের মানুষ আপনাদের মানসম্মান রাখবে না।

বুধবার তেজগাঁওয়ে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত শান্তি ও উন্নয়ন শোভাযাত্রার আগে এক সমাবেশে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আমেরিকা বলে গেছে তত্ত্বাবধায়ক নিয়ে তাদের মাথা ব্যথা নেই। তারা জানিয়েছে এদেশের নির্বাচন হবে সংবিধান মেনেই।

জনতার ঢল দেখতে বিএনপি নেতাদের সাত রাস্তায় আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, আজ ঢাকাবাসী বলে দিয়েছে তারা শেখ হাসিনাকেই চায়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপির নেতারা আশার মালা গেঁথে বসেছিল কখন আসবে ইইউ, আমেরিকার প্রতিনিধি। কিন্তু তাদের কথা শুনে বিএনপি নেতাদের আনন্দ ম্লান হয়ে গেছে।

তিনি বলেন, আমেরিকা বলে গেছে তত্ত্বাবধায়ক নিয়ে তাদের মাথা ব্যথা নয়। তারা জানিয়েছে এদেশের নির্বাচন হবে সংবিধান মেনেই। বিএনপি নেতারা তাই অকথ্য ভাষায় কথা বলছে। তাদের আশা পূরণ হয়নি। শেখ হাসিনার অধীনে নির্বাচন করতে হবে এটাই তাদের জ্বালা।

কাদের বলেন, পদ্মা সেতু, মেট্রোরেল উন্নয়ন তাদের সহ্য হয় না। এসব দেখে তারা বুঝে ফেলেছে নির্বাচনে কী হবে। পরাজয়ের কথা ভেবেই তাদের মন খারাপ। তাই পদযাত্রা থেকে হামলা করে, ককটেল মারে।

রাজনৈতিক আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি সন্ত্রাসের পথ বেছে নিয়েছে। তাদের প্রতিহত করতে হবে বলেও মন্তব্য করেন তিনি।

এসময় নিজ দলের নেতাকর্মীদের মাথা গরম না করার আহ্বান জানান কাদের।

দ্বিতীয় দিনের মতো রাজধানীতে ‘শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা’ করছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। শোভাযাত্রায় অংশগ্রহণের জন্য বুধবার দুপর থেকে রাজধানীর তেজগাঁওয়ের সাতরাস্তা মোড়ের কাছে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা জড়ো হন।

পরে শোভাযাত্রায় অংশ নেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারাসহ অঙ্গ সংগঠনের হাজার হাজার নেতাকর্মী।

 

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...