মানিকগঞ্জ জেলা সমিতি ইতালির বার্ষিক বনভোজন সম্পন্ন

কর্মব্যস্ত জীবনের ফাকে গ্রীষ্মের মনোরম আবহাওয়ায় মানিকগঞ্জ প্রবাসীদের অংশগ্রহণে নিজেদের মধ্যে ঐক্য আরও দৃঢ় করার প্রত্যয়ে রাজধানী রোমের অদূরে সবুজে ঘেরা সমুদ্র পাড়ে লাগো দি বোলসেনায় বর্ণাঢ্য আয়োজনে বার্ষিক বনভোজন অনুষ্ঠিত হয়ে গেল।

মানিকগঞ্জ জেলা সমিতির এই বনভোজনে সকালের নাস্তা, মধ্যাহ্নভোজ সহ দিনব্যাপী আয়োজনে কারো যেন কোন ক্লান্তি ছিল না। এর পাশাপাশি কমিউনিটির মানুষের মধ্যে দলে দলে আড্ডা, গান আর গল্পে মুখরিত হয়ে উঠেছিল সবুজ শ্যামল বনায়নে পরিবেষ্টিত বিশালাকার পিকনিক স্পট।

সবুজ বনায়নে দিনব্যাপী অনুষ্ঠানে শিশু-কিশোরদের দৌড় ও বলখেলা, পুরুষদের বল খেলা, সাতার কাটা, নারীদের বালিশ খেলা সহ বাঙালিয়ান সংস্কৃতির বিভিন্ন খেলাধুলা অংশগ্রহণ করেন প্রবাসীরা।

সংগঠনের সভাপতি নায়েব আলী’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জহিরুল হক চঞ্চল এর প্রানবন্ত পরিচালনায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট ব্যবসায়ী নিয়াজ মোরশেদ রাজীব, সজল সিকদার, বিল্লাল হোসেন, সেন্তসেল্লে ঐক্য পরিষদের সভাপতি ইসরাফিল বারি, এসময় সংগঠনের নেতৃবৃন্দদের মধ্যে উপস্থিত ছিলেন সিনিয়র সহ সভাপতি শফিকুল ইসলাম সাহাদাত, সাংগঠনিক সম্পাদক রশিদ মিয়া, প্রধান উপদেষ্টা নুরুল ইসলাম খান, উপদেষ্টা শরিফ উদ্দিন, আইয়ুব আলী বিশ্বাস, সহ সভাপতি বশির উদ্দিন, ফজলুর রহমান, বশির উদ্দিন, মাসুদ মাহমুদ, আলাউদ্দিন প্রমানিক, আবেদ আলী, সোহরাব হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক ইউনুস মোল্লা, জাকির হোসেন, সাইফুল ইসলাম বেপারী, কোষাধ্যক্ষ গফফার হোসেন, সহ কোষাধ্যক্ষ সাইফুল ইসলাম, সহ সাংগঠনিক জহিরুল ইসলাম, সহ সাংস্কৃতিক সম্পাদক সাইদুর রহমান, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক রাজ্জাক হোসেন, সহ সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক ফারুক হোসেন, সম্মানিত সদস্য মোজাম্মেল হোসেন মোল্লা, রেজাউল করিম, ফরিদুর রহমান, বজলুর রহমান সহ রোমের আঞ্চলিক সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দরা।

নেতৃবৃন্দরা বলেন প্রতি বছর আমরা এ দিনটির অপেক্ষায় থাকি। আজকে মানিকগঞ্জের এই বনভোজন মিলনমেলায় পরিনত হয়েছে। এরকম আয়োজনে আমরা বাঙালির সমাজ, সংস্কৃতি আর তার গৌরবোজ্জ্বল ঐতিহ্যকে খুঁজে পাই।

এসময় সংগঠনের সভাপতি নায়েব আলী বলেন, নতুন প্রজন্মকে আমাদের সংস্কৃতির সঙ্গে পরিচয় করিয়ে দিতে এটি আমাদের ধারাবাহিক প্রচেষ্টা। বিশাল আয়োজনের এই অনুষ্ঠান সফল করে তোলার জন্য তিনি কমিউনিটির সকল সদস্যদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

সাধারণ সম্পাদক জহিরুল হক চঞ্চল বলেন, মানিকগঞ্জ জেলা সমিতি আয়োজিত প্রতিটি অনুষ্ঠানে ইতালি বাংলাদেশি কমিউনিটির অব্যাহত সমর্থন ও সহযোগিতায় আমাদের হৃদয়ে এক ভিন্ন রকম আনন্দ ভালোবাসার জন্ম দেয়। আশা করি সবসময় বাংলা কমিউনিটির সহযোগিতা থাকলে আগামীতে মানিকগঞ্জ সমিতি প্রবাসীদের কল্যাণে ও স্বার্থ রক্ষায় আরো একধাপ এগিয়ে যাবে।

শেষে দিন ব্যাপী বিভিন্ন ধরনের খেলাধুলায় ও লটারি ড্র তে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। বিশেষ করে আকর্ষণীয় পুরস্কার মধ্য ছিলো চারটি বিমান টিকেট, ১৪টি স্বর্ণের চেইন, চার টি স্মার্টফোন, মাইক্রো ওভেন, ব্লেন্ডার মেশিন, বৈদ্যুতিক ফ্যান, সাউন্ড বক্স সহ আরো অনেককিছু।

[১] [২] [৩]