নারী ফুটবল বিশ্বকাপ উদ্বোধনের আগে অকল্যান্ডে গোলাগুলি, নিহত ৩

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২০ জুলাই ২০২৩, ১২:১৮ অপরাহ্ণ

ফিফা নারী বিশ্বকাপ শুরু হওয়ার কয়েক ঘণ্টা আগে নিউজিল্যান্ডের অকল্যান্ড শহরে বন্দুক হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় বন্দুকধারীসহ অন্তত ৩ জন নিহত হয়েছেন। বৃহস্পতিবার নিউজিল্যান্ডের সংবাদমাধ্যম নিউজিল্যান্ড হেরাল্ড জানায়, আহত হয়েছেন অন্তত ১০ জন।

পুলিশ কমিশনার অ্যান্ড্রু কস্টার সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানান। তিনি নিহত ও আহতদের স্বজন-বন্ধুদের প্রতি সহানুভূতি জানিয়ে বলেন, আমাদের তদন্ত দল গুলির কারণ খুঁজে বের করতে কাজ করছে।

তিনি আরও বলেন, স্থানীয় সময় সকাল ৭টা ২০ মিনিটে ঘটনা ঘটার সময় ফোন পেয়ে প্রায় সঙ্গে সঙ্গে পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। বন্দুকধারীর গুলিতে এক পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন বলেও জানান তিনি।

এ ঘটনাকে তিনি ‘ভয়ঙ্কর অভিজ্ঞতা’ হিসেবে মন্তব্য করেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানায়, অকল্যান্ডের কেন্দ্রস্থলে গোলাগুলির ঘটনায় বন্দুকধারীও নিহত হয়েছেন। দেশটির প্রধানমন্ত্রী ক্রিস হিপকিনস বলেছেন, মনে হচ্ছে এটি কোনো সন্ত্রাসী ঘটনা নয়। আজ শুরু হতে যাওয়া নারী ফুটবল বিশ্বকাপের খেলাগুলো ঠিক মতো চলবে বলেও জানান তিনি।

অকল্যান্ডের মেয়র উয়ানে ব্রাউন বলেন, ফিফার সব কর্মকর্তা ও খেলোয়াড়রা নিরাপদে আছেন। এক টুইটার বার্তায় তিনি আরও জানান, এমন সুন্দর দেশে এ ধরনের ঘটনা আগে কখনো ঘটেছে বলে আমি মনে করতে পারি না। সকালে যা ঘটেছে তা মর্মান্তিক। সবার জন্য বেদনার। এমন ঘটনার সঙ্গে আমরা পরিচিত নই।

এ ঘটনায় ফিফা ‘গভীর শোক’ প্রকাশ করেছে। ফিফার বার্তায় বলা হয়, অনুষ্ঠানে অংশ নেয়া দলগুলো ঘটনাস্থলের কাছেই ছিল। সময়সূচি অনুসারে আজ অকল্যান্ডের ইডেন পার্কে নিউজিল্যান্ড ও নরওয়ের মধ্যে উদ্বোধনী খেলা অনুষ্ঠিত হবে।

 

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...