শাহরুখের হাত ধরে বিশ্বকাপের প্রোমো রিলিজ! উত্তেজনা তুঙ্গে

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২১ জুলাই ২০২৩, ৮:৩৮ পূর্বাহ্ণ

আর মাত্র ৭৬ দিন পর ভারতের মাঠিতে পর্দা উঠবে ওয়ানডে বিশ্বকাপের। এর আগে আইসিসির পক্ষ থেকে একটা দুই মিনিট ১৩ সেকেন্ডের ভিডিও। কয়েক ঘণ্টায় সুপারহিট। হতে বাধ্য কারণ ভিডিওতে আছে বলিউড বাদশা শাহরুখ খান এবং ক্রিকেটের সবচেয়ে বড় ট্রফি ওয়ানডে বিশ্বকাপ। ভারতের মাটিতে হতে চলা ওয়ানডে বিশ্বকাপের প্রমো রিলিজ করেছে আইসিসি। তাতে শাহরুখ খানের ভয়েজ ওভার ছাড়াও আছেন মুরলীধরন, জেমিমা রড্রিগেজ, জন্টি রোডসদের মতো তারকারা।

বৃহস্পতিবার (১৯ জুলাই) ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপ ট্রফির সঙ্গে শাহরুখ খানের ছবি শেয়ার করে আইসিসি। যেখানে দেখা যায় বলিউড সুপারস্টার ওডিআই ট্রফির দিকে তাঁকিয়ে রয়েছেন।

ক্যাপশনে লেখে, ‘কিং খান এবং ক্রিকেট বিশ্বকাপ ট্রফি কাছাকাছি।’ যারপর প্রশ্ন উঠছে, এবার কি ক্রিকেট বিশ্বকাপের ব্র্য়ান্ড অ্য়াম্বাসাডর হতে চলেছেন শাহরুখ খান? ছবিটা সামনে আসার পর এই প্রশ্নটা উঠতে শুরু করেছে সমর্থকদের মধ্যে। এবার ভারত বিশ্বকাপের আয়োজক, আর এখানে যদি শাহরুখ খানকে ব্র্যান্ড অ্যাম্বাসাডর করা হয় তাহলে এরথেকে ভালো কিছু হতে পারে না।

যদিও আইসিসি বা শাহরুখ খানের পক্ষ থেকে কোনও ঘোষণা করা হয়নি। ভারতে বিশ্বকাপ আয়োজন হচ্ছে সেখানে বলিউড যুক্ত হবে না সেটা হতে পারে না। ১৯৮৩, ২০১১ সালের পর এবার তৃতীয়বার বিশ্বকাপ জিততে নামছে ভারত। শাহরুখের প্রথম প্রিয় খেলা হকি। তারপরেই ক্রিকেট।

শাহরুখ খান ভারতীয় প্রিমিয়ার লিগে (আইপিএল) কলকাতা নাইট রাইডার্সের মালিক। ভারতের প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের দিন দক্ষিণ আফ্রিকায় উপস্থিত ছিলেন তিনি। জাতীয় পতাকা হাতে তাকে সমর্থন করতে দেখা গিয়েছিল টিম ইন্ডিয়াকে। এবারের এই ভিডিওতে শাহরুখ বলছেন, প্রত্যেক দিনের ঘাম, রক্ত এবং কান্না সব মূল্য বোঝা যাবে একদিনে। এটাই ট্যাগ লাইন আইসিসি একদিনের বিশ্বকাপের।

আইসিসি এবং বিসিসিআই যৌথ উদ্যোগে ওডিআই বিশ্বকাপের জন্য নতুন প্রচারাভিযান শুরু করল। মুম্বাইয়ে এই অভিযান লঞ্চ করা হল। একইসঙ্গে এই প্রচারাভিযানের লক্ষ্য রাখা হয়েছে সারা বিশ্বের ক্রিকেট ভক্তদের ‘নবরস’-এর সঙ্গে যুক্ত করা। একটি ক্রিকেট ম্যাচ দেখার সময় সাধারণত ফ্যানেরা যে সকল অনুভূতি প্রকাশ করেন, তা তুলে ধরা হচ্ছে ‘নবরস’-এর মাধ্যমে।

আইসিসির পক্ষ থেকে যে ভিডিও শেয়ার করা হয়েছে তাতে বলিউড সুপারস্টার শাহরুখ খানকে ছাড়াও দেখা গিয়েছে – জেপি দুমিনি, দীনেশ কার্তিক, মুথাইয়া মুরলীধরন, জন্টি রোডস, গত বারের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইওন মর্গ্যান, টিম ইন্ডিয়ার তরুণ ওপেনার শুভমন গিল এবং ভারতের মহিলা দলের তারকা ক্রিকেটার জেমাইমা রডরিগজকে। আনন্দ, শক্তি, হতাশা, সম্মান, গৌরব, সাহসিকতা, প্যাশন, সাফল্যে ও চিন্তা- পুরো ভিডিয়ো জুড়ে ক্রিকেটার এবং ফ্যানেদের এই ৯ অনুভূতির কথা তুলে ধরার চেষ্টা করা হয়েছে।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...