২ ফিলিস্তিনি কিশোরকে গুলি করে মারলো ইসরায়েলি সেনারা

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২২ জুলাই ২০২৩, ১:৩৪ অপরাহ্ণ

ফিলিস্তিনের রামাল্লা ও নাবলুসে দুই কিশোরকে গুলি করে হত্যা করেছে ইসরায়েলি সেনারা। ফিলিস্তিনি কর্মকর্তাদের বরাতে শুক্রবার (২১ জুলাই) আল জাজিরার প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

গতকাল শুক্রবার রামাল্লার পার্শ্ববর্তী উম সাফা গ্রামে স্থানীয় বাসিন্দারা ইসরাইলি দখলদারিত্বের বিরুদ্ধে বিক্ষোভে নামলে তাদের ওপর গুলি ও টিয়ার গ্যাস ছোড়ে ইসরাইলি সেনারা।

এসময় ১৭ বছর বয়সী মুহাম্মাদ ফুয়াদ আতা মারা যায় বলে নিশ্চিত করেছে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়। সে জালাজোন শরণার্থী শিবিরের বাসিন্দা বলে জানা গেছে।

ফিলিস্তিনি বার্তাসংস্থা ওয়াফা জানিয়েছে, স্থানীয় বাসিন্দাদের সাথে সংঘর্ষের সময় ইসরাইলি বাহিনী ফিলিস্তিনিদের ওপর গুলি এবং গ্যাস ছোড়ে।

রামাল্লায় গুলি চালানোর বিষয়টি স্বীকার করেছে ইসরাইলি সামরিক বাহিনী। এছাড়া মুখোশ পরিহিত বিক্ষোভকারীরা সেনাদের দিকে পাথর নিক্ষেপ করলে গুলি চালানো হয় বলে দাবি করা হয়।

এদিকে ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট জানায়, শুক্রবার অধিকৃত পশ্চিম তীরের নাবলুস গভর্নরেটে ইসরাইলি বাহিনীর গুলিতে আরেক ফিলিস্তিনি কিশোর নিহত হয়। এ সময় অন্য একজন গুরুতর আহত হয়।

এক টুইটবার্তায় নাবলুসে গাড়িতে গুলি চালানোর বিষয়টি স্বীকার করেছে ইসরাইলি সেনাবাহিনী।

ওয়াফা বার্তাসংস্থা জানায়, নিহত কিশোরের বয়স ১৮। তার নাম ফাওজি মাখালফেহ।

২০২৩ সালের শুরু থেকে এখন পর্যন্ত অধিকৃত পশ্চিম তীর এবং পূর্ব জেরুজালেমে ১৫০ জনের বেশি ফিলিস্তিনি ইসরাইলি বাহিনীর গুলিতে নিহত হয়েছেন।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...