পুনর্নির্বাচনের দাবি নিয়ে ইসিতে যাচ্ছেন হিরো আলম

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২৩ জুলাই ২০২৩, ২:২৮ অপরাহ্ণ

গত ১৭ জুলাই অনুষ্ঠিত হয়েছে গুলশান-বনানী ও ক্যান্টনমেন্ট এলাকা নিয়ে গঠিত ঢাকা-১৭ আসনের উপনির্বাচন। এ আসনে বিজয়ী নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ এ আরাফাত। তবে উপনির্বাচনে ব্যাপক অনিয়ম হয়েছে এমন অভিযোগ ফলাফলে দ্বিতীয় হওয়া স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম ওরফে হিরো আলমের। লিখিতভাবে এমন অভিযোগ জানাতে নির্বাচন কমিশনে যাবেন তিনি। যেখানে নির্বাচনের ফল বাতিল করে সেখানে পুনর্নির্বাচনের দাবি জানাবেন হিরো আলম।

রোববার দুপুর ১২টার দিকে নির্বাচন কমিশনে (ইসি) লিখিত আবেদন করবেন পরাজিত স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম ওরফে হিরো আলম।

অবশ্য এর আগে এই সরকারের অধীনে আর কোনো নির্বাচনে না যাওয়ার ঘোষণা দিয়েছেন হিরো আলম।

হিরো আলমের দাবি, নির্বাচন সুষ্ঠু হয়নি। অনেক কারচুপি হয়েছে। আওয়ামী লীগের প্রার্থীর লোকজন ভোটকেন্দ্রের বাইরে এক হাজার টাকায় এক একটি ভোট কিনেছেন। একজন নারী ভোটারকে দিয়ে ৪০টি ভোট দেয়ানো হয়েছে। ১২-১৩ বছরের ছেলে-মেয়েদের ভোটকেন্দ্রে ঢুকিয়ে ভোট দেয়ানো হয়েছে। যারা ভোট দিয়েছেন তাদের অনেকের নাম-ঠিকানা ভোটার তালিকায় ছিল না। এসবের ভিডিও ফুটেজ আমার কাছে আছে। আমি নির্বাচন কমিশনে গিয়ে ভোটের ফল বাতিল চাইব এবং পুনরায় নির্বাচন আয়োজনের জন্য আবেদন করব।

পুনর্নির্বাচনের দাবির বিষয়ে তিনি বলেন, ভোট সুষ্ঠু হয়নি। আমি তো আর এমনি অভিযোগ করছি না। নির্বাচন কমিশন তদন্ত করে দেখুক। সেই তদন্ত রিপোর্ট জনগণকে দেখাক যে তারা কতটা সুষ্ঠু ভোট করেছে।

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে ভোটার উপস্থিতি তুলনামূলক কম ছিল। ভোট শুরুর পর থেকে মাঝামাঝি পর্যন্ত শান্তিপূর্ণ পরিবেশ ছিল। তবে বিকেল ৪টার খানিক আগে হিরো আলমকে মারধর করা হয়। এছাড়া তার এজেন্টদের কেন্দ্রে ঢুকতে দেয়া হয়নি। ফলে কারচুপির অভিযোগে নির্বাচন বয়কটের ঘোষণা দেন তিনি।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...