আওয়ামী লীগের অবস্থান কর্মসূচি স্থগিত

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২৯ জুলাই ২০২৩, ১১:০৯ পূর্বাহ্ণ

ঢাকার সব প্রবেশমুখে শান্তি সমাবেশ ও অবস্থান কর্মসূচি স্থগিতের ঘোষণা দিয়েছে ঢাকা মহানগর আওয়ামী লীগ। তবে নেতাকর্মীরা ঢাকা মহানগরীতে সতর্ক অবস্থানে থাকার কথা জানিয়েছে ক্ষমতাসীন দলটি।

শুক্রবার (২৮ জুলাই) গভীর রাতে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

রিয়াজ উদ্দিন বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি শ্রদ্ধা জানিয়ে আমাদের পূর্ব ঘোষিত অবস্থান কর্মসূচি প্রত্যাহার করা হয়েছে। তবে প্রতিটি থানা ওয়ার্ড কার্যালয়ে নেতাকর্মীরা সতর্ক পাহারা দেবেন।

তিনি বলেন, যেকোনো ধরনের বিশৃঙ্খলা এড়াতে ওয়ার্ড কার্যালয়ের সামনে সতর্ক অবস্থানে থাকবেন আওয়ামী লীগের নেতাকর্মীরা।

আওয়ামী লীগের অবস্থান কর্মসূচি প্রত্যাহার হলেও ক্ষমতাসীন দলের সহযোগী সংগঠন যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের অবস্থান কর্মসূচি সম্পর্কে সিদ্ধান্ত জানা যায়নি।

এই দুই সংগঠনও ঢাকার প্রবেশমুখ আমিনবাজার, গাবতলী, যাত্রাবাড়ী দনিয়া, টঙ্গী, আবদুল্লাহপুর, বাবুবাজার, নবাবপুর প্রভৃতি এলাকায় আজ সকাল ১১টা থেকে অবস্থান কর্মসূচি ও শান্তি সমাবেশের কর্মসূচি ঘোষণা দিয়েছে।

উল্লেখ্য, শুক্রবার দুপুরে নয়াপল্টনে আয়োজিত মহাসমাবেশ থেকে শনিবার রাজধানীর প্রবেশমুখগুলোতে অবস্থান কর্মসূচি ঘোষণা দেয় বিএনপি। পাল্টা কর্মসূচি হিসেবে রাজধানীর প্রবেশমুখগুলোতে শান্তি সমাবেশ কর্মসূচি ঘোষণা করে আওয়ামী লীগ।

এদিকে দুই দলের পাল্টাপাল্টি অবস্থান কর্মসূচি ঘোষণার পরিপ্রেক্ষিতে রাতে ডিএমপির পক্ষ থেকে গণমাধ্যমে একটি বার্তা পাঠানো হয়। এতে দুই দলকেই অবস্থান কর্মসূচির অনুমতি না দেয়ার বিষয়টি জানান ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক।

 

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...