হাওরে আটক ৩৪ বুয়েট শিক্ষার্থীর বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ৩১ জুলাই ২০২৩, ৭:৩১ অপরাহ্ণ

সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওরে আটক বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ৩৪ শিক্ষার্থীসহ ৩৬ জনকে আটক করেছে পুলিশ। তাদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা দিয়ে জেলহাজতে পাঠানো হয়েছে।

সোমবার বিকেল ৪টার দিকে তাদের জেলহাজতে পাঠায় তাহিরপুর থানা পুলিশ। এর আগে রোববার বিকেল ৪টায় তাহিরপুর উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়ন নতুন বাজার (ডাম্পের বাজার) পাটলাই নদী দিয়ে ট্যাকেরঘাট পর্যটন এলাকায় যাওয়ার পথে তাদের নৌকাসহ আটক করে পুলিশ। এ বিষয়টি জানাজানি হলে উপজেলা ও জেলাজুড়ে আলোচনা সমালোচনা ঝড় উঠেছে।

স্থানীয় সূত্র জানায়, তাহিরপুর উপজেলা বাজারের নৌকা ঘাট থেকে রোববার সকাল ৭টায় একটি নৌকায় করে বুয়েটের ৩৪ শিক্ষার্থী টাঙ্গুয়ার হাওরের ঘুরতে যান। হাওরে ঘোরাঘুরির পর দুপুরে পাটলাই নদী দিয়ে টেকেরঘাট পর্যটন এলাকায় যাওয়ার পথে তাহিরপুরের নতুন বাজারের সামনে নৌকা পৌঁছালে পুলিশের দুটি স্পিডবোট পর্যটকবাহী নৌকাটি থামিয়ে চালক আহাদুল মিয়া, মুহাদ্দিস মিয়াসহ বুয়েটের ৩৪ শিক্ষার্থীসহ মোট ৩৬ জনকে আটক করে থানায় নেয়া হয়।

তবে সোমবার বিকেল সাড়ে ৪টায় আটক হওয়া শিক্ষার্থীদের থানা হেফাজত থেকে পুলিশের প্রিজনভ্যানে করে নিয়ে যাওয়া হয়েছে।

তাহিরপুর নৌকা মালিক সমিতির সভাপতি শাহিনুর তালুকদার বলেন, রোববার বিকেল থেকে নৌকার দুইজন চালকসহ বুয়েটের ৩৪ জন শিক্ষার্থীকে আটক করে থানা নিয়ে গেছে। কী কারণে তাদের আটক করা হয়েছে, তা জানতে চাইলে কোনো উত্তর দেননি ওই থানার ওসি।

তিনি বলছেন, পরে জানাবেন। কিন্তু দিন গিয়ে রাত পেরিয়ে দুপুর হলো এখনও তাদের আটকে রাখা হয়েছে।

এ বিষয়ে জানতে তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ ইফতেখার হোসেন বলেন, বুয়েটের ওই শিক্ষার্থীরা নৌকায় গোপন মিটিং করছিলো। আমরা গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের আটক করি। সন্ত্রাসবিরোধী আইনে মামলা করে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...