পাইলটিয়ান অ্যালামনাই ইউকের ক্রিকেট টুনামেন্ট সম্পন্ন

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১ আগস্ট ২০২৩, ৫:২২ পূর্বাহ্ণ

বৃটেনে বসবারত সিলেট সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রদের সংগঠন পাইলটিয়ান অ্যালামনাই ইউকের আয়োজনে ক্রিকেট টুনামেন্ট অনুষ্ঠিত হয়েছে।

গত ২৬ জুলাই বুধবার লন্ডন রডিং ভ্যালি ক্রিকেট ক্লাবে দিনব্যপী এ খেলা অনুষ্ঠিত হয়। খেলায় অংশ নিতে বৃটেনের বিভিন্ন শহর থেকে পাইলটিয়ানরা জড়োহন ক্রিকেট মাঠে। বিপুল সংখ্যক পাইলটিয়ানের উপস্থিতিতে মিলন মেলায় পরিনত হয়। উৎসব মূখর পরিবেশে অনুষ্ঠিত টুনামেন্টে ১৯৬২ সালের ব্যাচ থেকে শুরু করে ২০১৬ সালের ব্যাচ পর্যন্ত প্রাক্তন পাইলটিয়ানরা উপস্থিত থেকে খেলায় অংশগ্রহন করে।

যুক্তরাজ্যের বিভিন্ন এলাকা থেকে পাইলটিয়ানদের নিয়ে টুর্নামেন্টের জন্য চার টিম করা হয়। টিমগুলো হলো রয়েল চ্যালেঞ্জার পাইলটিয়ান, রয়েল পাইলটিয়ান, পাইলটিয়ান টাইগার এবং পাইলটিয়ান রেইনঞ্জারস। রয়েল চ্যালেঞ্জার পাইলটিয়ান এর অধিনায়ক ছিলেন সোয়েব আদমজী এবং সহকারী অধিনায়ক ছিলেন আজমান, রয়েল পাইলটিয়ান এর অধিনায়ক ছিলেন মোহাম্মদ রাজ্জাক এবং সহকারী অধিনায়ক ছিলেন রাজা, পাইলটিয়ান টাইগার এর অধিনায়ক ছিলেন সাহেদ শামস, সহকারী অধিনায়ক ছিলেন সাকিব এবং পাইলটিয়ান রেইনঞ্জারস এর অধিনায়ক ছিলেন মুবিন চৌধুরী এবং সহকারী অধিনায়ক ছিলেন আব্দুল্লাহ ফাতানি বাপন।

টুর্নামেন্টে চ্যাম্পিয়ান হওয়ার গৌবর অর্জন করে রয়েল পাইলটিয়ান এবং রানার্সআপ হয় পাইলটিয়ান রেইনঞ্জারস। যারা টুনামেন্টে ম্যান অব দ্যা ম্যাচ হন তারা হলেন শামী, রাজা এবং মিফতা। টুর্নামেন্টের সর্বোচ্চ রান এবং সর্বোচ্চ উইকেটের জন্য ম্যান অব দ্যা সিরিজ হয় আলী সানজিত শামী।

খেলার শুরুতে স্কুলের ১৯৬২ সাল ব্যাচের প্রাক্তণ ছাত্র আহমেদ হোসেন মুকুল টুর্নামেন্টের উদ্বোধন করেন। খেলা শেষে পুরস্কার বিতরনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য সফররত সিলেট সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ের বর্তমান প্রধান শিক্ষক কবির খান। এছাড়াও উপস্থিত ছিলেন সিলেট সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ের ১৯৬৭ সালে রেকর্ড মার্ক নিয়ে প্রথম স্থান অধিকারী আব্দুর রকিব, সাবেক বিসিএ প্রেসিডেন্ট কামাল ইয়াকুব, সিলেট সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক আব্দুল গনি, বিশিষ্ট সাংবাদিক নজরুল ইসলাম বাসন, সাবেক কৃতি ফুটবলার মাহতাব উদ্দিন, জাকিব হোসেন, লন্ডন বাংলা প্রেসক্লাবের সভাপতি ইমদাদুল হক চৌধুরী, মুবিন চৌধুরী, সৈয়দ ইমদাদুর রহমান, সাহেদ সামস, তৌহিদ ফিতরাত হোসেইন, মুফতি সোয়েব, সোয়েব আদমজী, ক্রীড়া সংগঠক সাইফুর রাজা চৌধুরী পথিক, মোহাম্মদ ইসহাক জিতু, রুহি আহমদ, আবু আরেফ, নুরুল জাবের, ফুরকান হাসান রাসেল, তৌহিদুল আবেদীন সাজু, সনজিৎ দাশ, শাহ মাহমুদ হাসান, আব্দুল্লাহ ফাতানি বাপন, মোহাম্মদ ফাত্তাহ, ইমরান এ কিবরিয়া চৌধুরী, আখলাকুর রহমান, মোহাম্মদ হাফিজ শিপলু, মিকদাদ খান, মাহবুব শোভ, মোহাম্মদ চৌধুরী মাহমুদ, মিশু চৌধুরী প্রমুখ।

টুর্নামেন্টকে সফল করতে বিভিন্নভাবে যারা সহযোগিতা করেছেন তারা হলেন সাকিব, নাসির, ফাহিম, শামমাম, আনোয়ার চৌধুরী, মিফতা ইসলাম, রেজওয়ান জায়গীরদার, এম এফ এ জামান, এস রাজা, হাসান মোহাম্মদ বাবলা, আজমান, শাকিল, সিরাজী, আনোয়ার চৌধুরী, মীর আজহার, সাবের, আদনান, নাহিয়ান, মনির প্রমুখ।

পুরো টুর্নামেন্টকে সফল করতে সহযোগিতা করেছে প্যানহিল লজিসট্রিক, রাজ্জাক এসোসিয়েট, জি.ই.সি.সি।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...