অভিনেত্রী জয়া প্রদানের ৬ মাসের কারাদণ্ড

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১২ আগস্ট ২০২৩, ১২:১০ অপরাহ্ণ

বলিউডের প্রবীণ অভিনেত্রী এবং সাবেক সংসদ সদস্য জয়া প্রদা। বেশ পুরনো একটি মামলায় জয়া প্রদাকে ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন চেন্নাইয়ের আদালত। একই সঙ্গে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে এ অভিনেত্রীকে।

ভারতীয় গণমাধ্যমে জানা যায়, চেন্নাইয়ের এক থিয়েটার কর্মচারীর দায়ের করা মামলায় শাস্তি দেয়া হয়েছে অভিনেত্রী জয়া প্রদাকে। চেন্নাইয়ে অভিনেত্রীর মালিকানাধীন একটি সিনেমা হল রয়েছে। যেটির নাম রাম কুমার এবং রাজা বাবু। আর সেই হলেরই কর্মীরা ইএসআই না পেয়ে আদালতের দ্বারস্থ হন।

জয়া প্রদা যদিও বলেছিলেন কর্মীদের প্রাপ্য পরিশোধ করবেন। এমনকি আদালতে মামলা খারিজের জন্য আবেদনও করেছিলেন। কিন্তু তার আবেদনের বিরোধিতা করেন শ্রম দপ্তর। তারপরই বলি তারকাসহ অন্য তিন অভিযুক্তের সাজা হয়। আদালত অভিনেত্রী ছাড়া বাকি অভিযুক্তদেরও ৬ মাসের কারাদণ্ড এবং পাঁচ হাজার টাকা জরিমানা ঘোষণা করেছে।

 

 

এ অভিনেত্রী উনিশ শতকের সত্তর-আশি-নব্বই দশকে হিন্দি ও তেলেগু সিনেমায় অভিনয় করে খ্যাতি লাভ করেন। তাকে ‘আখেরি রাস্তা’, ‘আজ কা অর্জুন’, ‘সারগাম’, ‘সিন্দুর’, ‘শ্রী শ্রী মুবা’ ও ‘মা’ ইত্যাদি সিনেমায় দেখা গেছে। হিন্দি ও তেলেগু ছাড়াও তাকে তামিল, কন্নড়, মালয়ালম, মারাঠি ও বাংলা সিনেমায় অভিনয় করেছেন জয়া প্রদা।

২০০৪ এবং ২০০৯ সালে সমাজবাদী পার্টি থেকে নির্বাচনে অংশ নিয়ে জয় লাভ করেন এবং সংসদ সদস্য নির্বাচিত হন জয়া প্রদা। তার রাজনৈতিক ক্যারিয়ার শুরু হয়েছিল ১৯৯৪ সালে তেলেগু দেশম পার্টিতে যোগদানের মাধ্যমে। এরপর ১৯৯৬ সালে রাজ্যসভার সদস্য মনোনীত হন। আর ২০১৪ সালে ভারতীয় জনতা পার্টিতে (বিজেপি) যোগ দেন এ তারকা। সূত্র: হিন্দুস্তান টাইমস

 

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...