কুলাউড়ায় বিস্ফোরক ও তিন শিশুসহ ১৩ ‘জঙ্গি’ আটক

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৩ আগস্ট ২০২৩, ৩:২৬ অপরাহ্ণ

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় অভিযান চালিয়ে ১৩ জনকে আটক করেছেন পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। এ সময় বিস্ফোরণ দ্রব্য, অস্ত্র ও নগদ টাকা উদ্ধার করা হয়েছে।

অভিযান শেষে শনিবার (১২ আগস্ট) সকালে পুলিশের বিশেষায়িত ইউনিটটির প্রধান মোহাম্মদ আসাদুজ্জামান গণমাধ্যমকর্মীদের এসব তথ্য দেন। তিনি জানান, বাড়িটি থেকে মোট ১৩ জনকে আটক করা হয়েছে। এদের মধ্যে চারজন পুরুষ ও ছয়জন নারী। এছাড়া ৩ শিশুও ছিল বাড়িটিতে। তাদের বাড়ি দেশের বিভিন্ন এলাকায়। আটকরা ‘ইমাম মাহদির কাফেলা’ নামে নতুন একটি সংগঠনের সদস্য বলে জানান আসাদুজ্জামান।

এর আগে রাত আটটা থেকে উপজেলার কর্মদা ইউনিয়ন পূর্ব টাট্টি উলি গ্রামের জুগিটিলায় বাইশালী নামক এলাকায় টিলার ওপর নতুন স্থাপিত বাড়িটি ঘিরে রাখে সিটিটিসি। এরপর শনিবার (১২ আগস্ট) সকাল ৭টা থেকে ‘অপারেশন হিলসাইড’ নামে অভিযান চালানো হয়। আটকদের নামপরিচয় এখনো বিস্তারিত জানা যায়নি।

সিটিটিসি প্রধান বলেন, অভিযানের সময় বিনা বলপ্রয়োগে তাদের আটক করা হয়। হেফাজতে নেওয়ার পরে আস্তানাটিতে ব্যাপক তল্লাশি চালিয়ে প্রায় ৩ কেজি বিস্ফোরক ও ৫০টির মতো ডেটোনেটর উদ্ধার করা হয়। যেগুলো দিয়ে গ্রেনেডসহ হাই এক্সপ্লোসিভ তৈরি করা হয়। এছাড়া ৩ লাখ ৬১ হাজার টাকা, প্রশিক্ষণ সামগ্রী, কমব্যাট বুট, বক্সিন ব্যাগ এবং কয়েক বস্তা জিহাদি বই জব্দ করা হয়।

স্থানীয়রা জানায়, কিছুদিন আগে তারা বাড়িটিতে আসে। কখনো টাঙ্গাইল ও কখনো বগুড়ার বাসিন্দা বলে পরিচয় দিতেন তারা।

জানা গেছে, ২৫ লাখ টাকা দিয়ে জায়গা কিনে আস্তানা বানিয়েছেন জঙ্গিরা। এর অর্থায়ন করেছেন একজন প্রবাসী।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...