সিলেটে বেড়াতে গিয়ে পর্যটকের মৃত্যু

সিলেট অফিস,

  • প্রকাশিত: ২৫ আগস্ট ২০২৩, ৮:০০ অপরাহ্ণ

সিলেটের জাফলং-এ বেড়াতে এসে এক পর্যটকের মৃত্যু হয়েছে। স্থানীয়দের সহযোগিতায় প্রায় ৪ ঘন্টা পর লাশ উদ্ধার করে পুলিশ।

নিহত পর্যটরেক নাম রমিজ উদ্দিন (৫৫) । তিনি মানিকগঞ্জের দলাই গ্রামের বিন্দু মিয়ার পুত্র।

জানা গেছে, মানিকগঞ্জ থেকে সিলেটে বেড়াতে আসা ৫০ জনের একটি পর্যটক গ্রুপের সদস্য ছিলেন নিহত রমিজ উদ্দিন। শুক্রবার (২৫ আগস্ট) দুপুরে তারা জাফলং জিরো পয়েন্ট এলাকায় গোসল করতে নদীতে নামেন। এক পর্যায়ে স্রোতের টানে পর্যটকদের কেউ কেউ পানিতে তলিয়ে যাচ্ছেন দেখে স্থানীয়রা তাদের উদ্ধার করে। শুধু উদ্ধার করা সম্ভব হয়নি রমিজ উদ্দিনকে। হারিয়ে যান তিনি।

রমিজ উদ্দিনের সাথে থাকা পর্যটক গ্রুপটির সদস্য লুৎফুর উদ্দিন জানান, গ্রুপের সদস্যরা গোসল করার জন্য পানিতে নামলে স্রোতের টানে রমিজ পানিতে তলিয়ে যায়। অনেক খোঁজা খুজি করে তাকে পাওয়া যায়নি।

খবর পেয়ে স্থানীয়দের সহযোগিতায় জাফলং ট্যুরিস্ট পুলিশের পাশাপাশি থানা পুলিশ সদস্যরা ঘটনাস্থলে গিয়ে উদ্ধার তৎপরতা শুরু করেন। দীর্ঘ ৪ ঘন্টার উদ্ধার অভিযানে বিকাল ৫ টার দিকে জাফলং ডাউকি নদী থেকে রমিজ উদ্দিন মরদেহ উদ্ধার করা হয়।

জাফলং ট্যুরিস্ট পুলিশের ইনচার্জ (ওসি) মো. রতন শেখ জানান, পুলিশ ও স্থানীয়দের সমন্বয়ে উদ্ধার অভিযান চালানো হয়েছে। অবশেষে মরদেহ উদ্ধার করতে আমরা সক্ষম হয়েছি।

গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কেএম নজরুল ইসলাম বলেন, গ্রুপের সাথে গোসল করতে গিয়ে রমিজ উদ্দিন নামের এক পর্যটক আজ দুপুরের দিকে নিখোঁজ হয়েছিলেন। গোয়াইনঘাট থানা পুলিশ, টুরিস্ট পুলিশ ও স্থানীয়দের সহযোগিতায় বিকাল ৫টার দিকে তাকে উদ্ধার করা হয়।

গোয়াইনঘাট থানা পুলিশের পাশাপাশি টুরিস্ট পুলিশের পক্ষ থেকে পানিতে না নামার জন্য একাধিক সতর্কতামূলক সাইনবোর্ড টানানো হলেও তা আমলে নেন না অনেক পর্যটক। অতি উৎসাহী হয়ে অনেকেই নদীর পানিতে গোসল করতে নামেন। এতে করেই বিভিন্ন সময় অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনাগুলো ঘটে। ভবিষ্যতে এমন দুর্ঘটনা এড়াতে সকলকে সচেতন থাকতে পরামর্শ দিয়েছেন পুলিশের এই কর্মকর্তা।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...