সিলেটে বিএনপির মিছিলে ককটেল বিস্ফোরণ, আটক ১

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২৭ আগস্ট ২০২৩, ৮:৩৭ পূর্বাহ্ণ

সিলেটে বিএনপির কালো পতাকা মিছিলে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। সরকার পতনের এক দফা দাবিতে শনিবার (২৬ আগস্ট) বিকেল সাড়ে ৪টার দিকে মহানগরের রেজিস্টারি মাঠ থেকে সুরমা পয়েন্টে আসার সাথে সাথে একটি ককটেল বিস্ফোরিত হয়।

বিস্ফোরণের সাথে সম্পৃক্ততার অভিযোগে এক যুবককে আটক করে বিএনপির নেতাকর্মীরা তাকে পুলিশে সোপর্দ করেছে। পরে বিএনপির মিছিলটি কোর্ট পয়েন্টে এসে শেষ হয়। কোর্ট পয়েন্টে মিছিলটি পথসভায় মিলিত হয়।

এ বিষয়ে সিলেট জেলা যুবদলের সাধারণ সম্পাদক মকসুদ আহমদ বলেন, বহিরাগত কেউ তাদের শান্তিপূর্ণ কর্মসূচিকে বানচাল করতেই পরিকল্পিতভাবে এই ঘটনা ঘটিয়েছে। তিনি এই ঘটনা তদন্ত করে দেখার দাবি জানান।

জানা যায়, বিএনপির কেন্দ্রঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে, অবৈধ লুটেরা ফ্যাসিস্ট সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্তকরণ, নির্দলীয় নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্থান্তর করে নতুন নির্বাচন কমিশন গঠন করে জাতীয় নির্বাচন অনুষ্ঠানের ১ দফা দাবিতে শনিবার কালো পতাকা গণমিছিল আয়োজন করে সিলেট মহানগর বিএনপি। নগরীর রেজিস্টারী মাঠ থেকে মিছিল বের করে। এই মিছিলে অংশ নিতে নগরীর বিভিন্ন স্থান থেকে মিছিল নিয়ে আসে বিএনপি ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। বিকেল সাড়ে চারটার দিকে সিলেট জেলা যুবদলের একটি মিছিল নাগরি চত্বর হয়ে রেজিস্টারী মাঠ অভিমুখে আসার সময় নাগরি চত্বরের সামনে হঠাৎ করেই প্রচণ্ড শব্দে একটি আওয়াজ আসে। মুহূর্তেই কালো ধোঁয়া উড়তে দেখা যায়। আতঙ্কে লোকজন ছুটোছুটি শুরু করেন। সাথে সাথেই পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে যুবদলের নেতাকর্মীকে পটকা ফুটানোর অভিযোগে এক যুবককে ধরে পুলিশে দেন। তাকে তাৎক্ষণিক আটক করে থানায় পাঠায় তারা।

কোতোয়ালি থানার ওসি তদন্ত সুমন কুমার চৌধুরী বলেন, মিছিল থেকে ককটেলসহ জিলানি নামে একজনকে ধরে আমাদের কাছে দিয়েছেন বিএনপির নেতাকর্মীরা। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। বিস্তারিত জানার চেষ্টা করা হচ্ছে। পরবর্তীতে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...