এনএইচএসের সহায়তায় ইস্টহ্যান্ডসের সোশিয়াল প্রেসক্রাইবিং প্রজেক্ট সম্পন্ন

এনএইচএস নর্থ ইষ্ট লন্ডন ও টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সহায়তায় টাওয়ার হ্যামলেটসের বাসিন্দাদের কস্ট অব লিভিংয়ে ইস্টহ্যান্ডস চ্যারিটির কমিউনিটি সাপোর্ট প্রজেক্ট সম্পন্ন হয়েছে।

এই প্রকল্প শুরু হয়েছে জুন মাসের দ্বিতীয় সপ্তাহে , প্রকল্প শেষ হয়েছে সেপ্টেম্বরের ৩ তারিখ পর্যন্ত। এই প্রকল্পের আওতায় টাওয়ার হ্যামলেটসের যেসব বাসিন্দা ব্যাংকের লোন, বিদ্যুৎ বিল, গ্যাস বিল, কাউন্সিল ট্যাক্স , বেনিফিট আবেদন ও সমস্যা, ইউনিভার্সেল ক্রেডিট আবেদন বা সমস্যা ইত্যাদি বিষয় নিয়ে পরামর্শ দেয়া হয়েছে।

কমিউনিটি সাপোর্ট প্রকল্পের সমন্বয়ক রুমানা রাখি বলেন, আমাদের শ্যাডওয়েল অফিস ৭ মার্থা ষ্ট্রিটে প্রতি সপ্তাহে ৩ দিন দুপুর ১২-৪টা পর্যন্ত আমাদের বিশেষজ্ঞ স্বেচ্ছাসেবক টিম ছিলেন। ৩ সেপ্টেম্বর পর্যন্ত এখানে সরাসরি এসে তাদের সমস্যা নিয়ে স্বেচ্ছাসেবকদের সাথে কথা বলেছেন। আমাদের টিম সংশ্লিষ্ট বিভাগের সাথে কথা বলে বাসিন্দাদের সমস্যা সমাধানে কাজ করেছে।

ইষ্টহ্যান্ডস চ্যারিটির চেয়ারম্যান নবাব উদ্দিন বলেন, ইষ্টহ্যান্ডস স্থানীয় কমিউনিটির নানা উন্নয়নে কাজ করে। কমিউনিটি সাপোর্টের এই প্রকল্পে এনএইচএস নর্থ ইষ্ট লন্ডন ও টাওয়ার হ্যামলেট কাউন্সিল সহায়তা করেছে। আমরা আমাদের শ্যাডওয়েল অফিস ছাড়াও বিভিন্ন কমিউনিটি ইভেন্টে অংশ নিয়ে মানুষের কাছ থেকে তথ্য সংগ্রহ করে , তাদের সমস্যাগুলো চিহ্নিত করে অফিসে ডেকে এনে স্বেচ্ছাসেবক দিয়ে সমাধানের চেষ্টা করেছি। এই প্রকল্পে ১০০ জন বাসিন্দা অংশ নিয়েছেন।

[১] [২] [৩]