২১ বছর পলাতক ছি‌লেন হত‌্যা মামলায় অ‌ভিযুক্ত আসা‌মি

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২৩, ৬:৩৪ অপরাহ্ণ


রাজধানীর আশুলিয়া এলাকা থে‌কে যাবজ্জীবন সাজা পরোয়ানাভুক্ত একজন পলাতক আসামিকে গ্রেপ্তার করেছে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। গ্রেপ্তারকৃ‌তের নাম- শিপন আহমদ ওর‌ফে ছইফ উদ্দিন (৪৫)।

শ‌নিবার তথ্য প্রযুক্তি ও গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চা‌লি‌য়ে তা‌কে গ্রেপ্তার ক‌রে এ‌টিইউ। মৌলভীবাজার জেলার বড়লেখা থানার ও‌সির অধিযাচন পত্রের প্রেক্ষিতে এই অ‌ভিযান চালায় এ‌টিইউ।

এ‌টিইউ’র পাঠা‌নো সংবাদ বিজ্ঞ‌প্তি‌তে বলা হ‌য়ে‌ছে, গ্রেপ্তার আসামি ২০০২ সালে মৌলভীবাজারের বড়লেখা থানাধীন বেল্লাল হোসেন নামে এক ব্যাক্তিকে ছুরিকাঘাতে হত্যা করেন। হত্যার পর বড়লেখা থানার মামলা হয়। এরপর থে‌কেই আসামি শিপন আত্মগোপনে চলে যায়।

প‌রে ২০০৪ সাল থে‌কে চার বছর সৌদিআরব এবং ২০১২ সালে ৭ মাস কাতারে অবস্থান ক‌রেন। এরপর দেশে ফেরত এসে জাতীয় পরিচয়পত্রে নাম পরিবর্তন করে মানিকগঞ্জ ও ঢাকা জেলার বিভিন্ন স্থানে আত্মগোপনে ছিলেন। মামলার বিচার কার্য শেষে আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় মৌলভীবাজার জেলা ও দায়রা জজ আদালত যাবজ্জীবন সাজা প্রদান করে ‌গ্রেপ্তা‌রি পরোয়ানা জারি করেন।

এ‌টিইউ জানায়, গ্রেপ্তার শিপন হত‌্যা মামলা হওয়ার পর ২০০২ সাল থে‌কে দীর্ঘ ২১ বছর ধ‌রে পলাতক ‌ছি‌লেন। তার বিরুদ্ধে পরবর্তী আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

 

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...