ভিসানীতির প্রভাব আইনশৃঙ্খলা বাহিনীর ওপর পড়বে না: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০২৩, ৬:৩০ অপরাহ্ণ

যুক্তরাষ্ট্রের ভিসা নিষেধাজ্ঞার প্রভাব আইনশৃঙ্খলা বাহিনীর ওপর পড়বে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বুধবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে নওগাঁর নেয়ামতপুরে পুলিশ তদন্ত কেন্দ্র উদ্বোধন শেষে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

ভিসা নিষেধাজ্ঞা আমেরিকার গতানুগতিক প্রক্রিয়া উল্লেখ করে আসাদুজ্জামান খান কামাল বলেন, এ নিয়ে সরকার কিংবা আইনশৃঙ্খলাবাহিনী কোনোভাবেই উদ্বিগ্ন নয়। বর্তমান সময় ও নির্বাচনকালীন আইনশৃঙ্খলা বাহিনী তাদের কার্যক্রম স্বাভাবিকভাবেই পরিচালনা করবে।

তিনি বলেন, যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের সম্পর্কের কোনো ঘাটতি নেই। আগে যেমন ছিলো এখনও তেমনই আছে। বিষয়টি নিয়ে একটি মহল বিভ্রান্তি সৃষ্টি করে দেশকে অস্থিতিশীল করে তুলছে।

আইনশৃঙ্খলা বাহিনী স্বাভাবিক প্রক্রিয়াতে রয়েছে জানিয়ে তিনি বলেন, আগামীতেও স্বাভাবিক প্রক্রিয়াতে কাজ করবে বাহিনীটি। এসময় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারসহ আইন-শৃঙ্খলা বাহিনীর উচ্চ পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে শুক্রবার (২২ সেপ্টেম্বর) মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ম্যাথিউ মিলার এক বিবৃতিতে জানান, বাংলাদেশের গণতান্ত্রিক নির্বাচন প্রক্রিয়ায় বাধা দেয়ার জন্য দায়ী ব্যক্তি বা এর সঙ্গে যারা জড়িত তাদের ওপর ভিসা বিধিনিষেধ আরোপ শুরু করে দিয়েছে যুক্তরাষ্ট্র। এই নিষেধাজ্ঞার মধ্যে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য, সরকার ও বিরোধীদলীয় নেতাকর্মীরাও থাকবেন বলে ইউএস স্টেট ডিপার্টমেন্টের ওই বিবৃতিতে বলা হয়েছে।

মার্কিন ভিসানীতির আওতায় কারা কারা পড়েছেন, তাদের নাম উল্লেখ করা হয়নি। তবে মিলার বলেছেন, যারা নিষেধাজ্ঞার আওতায় পড়বেন তাদের ব্যক্তিগতভাবে জানানো হবে। যাদের ওপর ভিসা নিষেধাজ্ঞা দেয়া হচ্ছে সেসব ব্যক্তি বা তাদের পরিবারের সদস্যরাও যুক্তরাষ্ট্রে প্রবেশ করতে পারবে না বলে জানানো হয়েছে।

 

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...