কমিশন বৃদ্ধির দাবিতে ধর্মঘট, ১৫ জেলায় জ্বালানি তেল সরবরাহ বন্ধ

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১ অক্টোবর ২০২৩, ৬:৫৪ অপরাহ্ণ


খুলনার তিন ডিপো থেকে তেল উত্তোলন ও পরিবহন বন্ধ রেখে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট পালন করছে জ্বালানি তেল ব্যবসায়ী ও শ্রমিকরা। জ্বালানি তেল বিক্রিতে কমিশন বৃদ্ধি বাস্তাবায়নের দাবিতে এই ধর্মঘট করছেন তারা।

রোববার সকাল ৮টা থেকে থেকে খুলনার পদ্মা, মেঘনা ও যমুনা ডিপো থেকে তেল সংগ্রহ বন্ধ রেখে ধর্মঘট পালন করছেন তারা। ফলে ১৫ জেলায় তেল পরিবহন ও সরবরাহ বন্ধ রয়েছে।

খুলনা বিভাগীয় জ্বালানি তেল পরিবেশক সমিতির সাধারণ সম্পাদক শেখ মুরাদ হোসেন বলেন, জ্বালানি তেল বিক্রিতে কমিশন বৃদ্ধির দাবিতে নানা কর্মসূচি পালন করেছি। দাবির পরিপ্রেক্ষিতে কমিশন বৃদ্ধি সংক্রান্ত একটি গেজেট প্রকাশ করা হয়েছে। কিন্তু এখনো তা বাস্তবায়ন হয়নি, না হওয়া পর্যন্ত আমাদের কর্মসূচি চলবে।

 

প্রসঙ্গত, কমিশন বৃদ্ধির দাবিতে গত ৩ সেপ্টেম্বর তেল উত্তোলন বন্ধ করে দেয়ার পর সরকারের আশ্বাসে ধর্মঘট প্রত্যাহার করে নেন জ্বালানি তেল ব্যবসায়ীরা। এরপর কমিশন বাড়িয়ে ২৬ সেপ্টেম্বর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের একটি প্রজ্ঞাপন জারি করে। সেখানে প্রতি ১০০ টাকার অকটেন বিক্রিতে পাম্প মালিকরা চার টাকা ২৮ পয়সা, পেট্রোল বিক্রিতে ৪ টাকা ৩৪ পয়সা, কেরোসিনে ২ টাকা এবং ডিজেলে ২ টাকা ৮৫ পয়সা কমিশন পাওয়ার কথা বলা হয়।

 

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...