টসে হেরে ব্যাটিংয়ে ইংল্যান্ড

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ৫ অক্টোবর ২০২৩, ২:৩৩ অপরাহ্ণ

বৃহস্পতিবার বাংলাদেশ সময় দুপুর ২টায় ভারতের আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে টস অনুষ্ঠিত হয়। খেলা শুরু হবে দুপুর আড়াইটায়।

এক যুগ পর আবারও ওয়ানডে বিশ্বকাপ ফিরেছে দক্ষিণ এশিয়ায়। এবারের উদ্বোধনী ম্যাচেই মাঠে নেমেছে গত বারের দুই ফাইনালিস্ট। ২০১৯ ফাইনালটা ইংল্যান্ডের পক্ষে কথা বললেও, এবার কি নিউজিল্যান্ডকে হারাতে পারবে ইংলিশরা?

নিউজিল্যান্ডের মূল তারকা ক্রিকেটার কেন উইলিয়ামসন দলে নেই। এদিকে ইংল্যান্ডকেও মাঠে নামতে হচ্ছে তাদের সেরা অলরাউন্ডার বেন স্টোকসকে ছাড়াই। ৩২ বছর বয়সি এই অলরাউন্ডারও চোটের কারণে মাঠের বাহিরে রয়েছেন।

ইংল্যান্ডের ব্যাটিংয়ের মূল দায়িত্ব থাকবে ডেভিড মালান, মঈন আলী, জনি বেয়ারস্টো, জো রুট ও জস বাটলারদের ওপর। আর বোলিংয়ে দলটির মূল ভরসা রিস টপলে, মার্ক উড ও আদিল রশিদ।

অন্যদিকে কিউইদের ব্যাটিং নির্ভর করবে ডেভন কনওয়ে, উইল ইয়ং, হেনরি নিকোলস ও টম লাথামের ওপর। বোলিংয়ে ট্রেন্ট বোল্ট, লকি ফার্গুসনদের রাখতে হবে বড় ভূমিকা।

ওয়ানডে ফরম্যাটে এখন পর্যন্ত ৯৫ বার মুখোমুখি হয়েছে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। এতে ৪৫ বার জিতেছে ইংল্যান্ড। আর নিউজিল্যান্ডের জয় ৪৪ ম্যাচে। টাই হয়েছে ২ ম্যাচ, আর পরিত্যক্ত ৪টি।

ইংল্যান্ড একাদশ: জনি বেয়ারস্টো, দাভিদ মালান, জো রুট, হ্যারি ব্রুক, জস বাটলার (অধিনায়ক), লিয়াম লিভিংস্টোন, মঈন আলী, স্যাম কারান, ক্রিস ওকস, আদিল রশিদ, মার্ক উড।

নিউজিল্যান্ড একাদশ: ডেভন কনওয়ে, উইল ইয়াং, ড্যারিল মিচেল, টম ল্যাথাম, গ্লেন ফিলিপস, জিমি নিশাম, মিচেল স্যান্টনার, রাচিন রবীন্দ্র, ম্যাট হেনরি, ট্রেন্ট বোল্ট, মার্ক চাপম্যান।

 

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...