স্কুলে পরীক্ষা পদ্ধতি ফিরিয়ে আনাসহ ৭ দাবি অভিভাবকদের

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৪ অক্টোবর ২০২৩, ১০:৪৩ পূর্বাহ্ণ

নতুন কারিকুলাম সংস্কার করে স্কুলে পরীক্ষা পদ্ধতি ফিরিয়ে আনাসহ সাত দফা দাবি জানিয়েছেন অভিভাবকরা।

শুক্রবার বিকেলে জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘শিক্ষা আন্দোলন সম্মিলিত অভিভাবক ফোরাম’ আয়োজিত মানববন্ধনে এ দাবি জানানো হয়।

দাবিগুলো হলো– নম্বরের ভিত্তিতে মেধা যাচাই করা, সব ব্যবহারিক বিষয় স্কুল থেকে সম্পন্ন করা, যে কোনো পরিবর্তন পরিমার্জন করতে হলে কমিটিতে অভিভাবক প্রতিনিধি রাখা, অযৌক্তিকভাবে পরীক্ষার ফি ও বেতন না বাড়ানো এবং পুনঃভর্তি ও রেজিস্ট্রেশন ফি বাতিল করা।

মানববন্ধনে অভিভাবকরা দাবি করেন, নতুন কারিকুলাম আমাদের সন্তানদের শিক্ষার ভিত নষ্ট করে দিচ্ছে। যেখানে শিক্ষকরা নিজেরা ভালো করে বুঝতে পারেন না, সেখানে ছাত্রছাত্রীদের কী পাঠদান করাবেন। পরীক্ষা পদ্ধতি ছাড়া মেধা মূল্যায়নে অবশ্যই কর্তৃপক্ষকে সতর্ক হওয়া উচিত।

অভিভাবকরা বলেন, নম্বরের ভিত্তিতে মেধা যাচাই করা আমাদের দেশের একটি অন্যতম বিষয়। সেখানে আমরা ত্রিভুজ, চতুর্ভুজ, বৃত্ত দিয়ে মেধা যাচাই করছি।

তারা আরও বলেন, বিভিন্ন স্কুলে বেতন বৃদ্ধি, পরীক্ষা ফি বৃদ্ধি, নতুন ক্লাসে ভর্তির ফি নেওয়াসহ বিভিন্ন উপায়ে শিক্ষার্থীদের কাছ থেকে টাকা আদায় করা হচ্ছে। এগুলো সম্পূর্ণ বন্ধ করতে হবে।

ফোরামের মুখপাত্র আমিরুল ইসলামের সভাপতিত্বে এবং সদস্য সচিব অলক রায়ের সঞ্চালনায় এসময় বক্তব্য দেন সংগঠনের যুগ্ম আহ্বায়ক তাহেরা আক্তার রূপা প্রমুখ।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...