মনফালকনে আবু বকর মসজিদে বার্ষিক কোরআন শিক্ষা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৫ অক্টোবর ২০২৩, ১১:৩৯ অপরাহ্ণ

প্রতি বছরের ন্যায় এবারও মসজিদে আবু বকর এর উদ্যোগে সেন্ত্র কুলতুরালে ইসলামিকু দারুসসালাম এর ছাত্র- ছাত্রীদের নিয়ে আজ ১৫ অক্টোবর রবিবার কোরআন শিক্ষা প্রতিযোগিতা ও বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয় ।
মসজিদের ভারপ্রাপ্ত সভাপতি নূরুল আমিন খন্দকার’র সভাপতিত্বে জিয়াউর রহমান খান সোহেল ও আবদুল আজিজ এর যৌথ পরিচালনায় অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিবৃন্দের উপস্থিতি অনুষ্ঠানকে অনেক সুন্দর এবং মনোমুগ্ধকর করে তুলে।


অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- Enginiere dr. Bou konate, ফরিদুল ইসলাম আনিস, রেজাউল হক রাজু, রানা ইসলাম, মজনু দেওয়ান, সাখাওয়াত হোসাইনসহ আরও অনেকে।
মসজিদের ঈমাম মাওলানা মিজানুর রহমান এবং হাফেজ মহিউদ্দিন তত্বাবধানে বাচ্চাদের কোরআন শিক্ষা দেয়া হয়।

অনুষ্ঠানে মেহমানবৃন্দরা এ ধরনের অনুষ্ঠান প্রতি বছরই আয়োজন করার উপর গুরুত্বারোপ করেন। ওনারা বলেন বিদেশের মাটিতে এই ধরনের অনুষ্ঠান বাচ্চাদের ইসলাম শিক্ষায় অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

বক্তৃতায় নূরুল আমিন খন্দকার বলেন- মনফালকনে দু’টি মসজিদেই বাচ্চাদের ইসলাম শিক্ষার ওপর গুরুত্ব দেয়া হয় এবং প্রতি বছরই সমাপনীতে পুরষ্কার বিতরণী অনুষ্ঠান হয়।
ফরিদুল ইসলাম আনিস বলেন- আমরা সবাই বিশেষ করে ব্যাবসায়ী প্রতিনিধিরা এই ধরনের অনুষ্ঠানর পৃষ্ঠপোষকতা করে মন থেকে অনেক শান্তি পাই।
রেজাউল হক রাজুও বলেন এ ধরনের অনুষ্ঠান মনফালকনে দ্বীনি কার্যক্রমকে প্রসারিত করছে।
বক্তৃতায় রানা ইসলাম বলেন- আমরা দেখেছি আগে অনেক বড় বড় কনসার্ট বা গানের আয়োজন হতো এখন মানুষের মনমানসিকতা পরিবর্তন হচ্ছে প্রতি বছরই ইতালির বিভিন্ন শহরে ইসলাম শিক্ষার জন্য এ ধরনের অনুষ্ঠান হচ্ছে, যা কি-না মুসলিম ছেলেমেয়েদের ইসলাম শিক্ষায় ভূমিকা রাখছে।

বাচ্চাদের মাঝে বিভিন্ন গ্রুপে পুরস্কার, সকল বাচ্চাদেরকে শান্তনামূলক পুরস্কার তুলে দেয়াসহ শেষে সবার মাঝে খাবার বিতরণ করার মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...