গাজার হাসপাতালে ইসরায়েলি হামলা নিয়ে যা বললেন মোদি

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৯ অক্টোবর ২০২৩, ৮:৩২ পূর্বাহ্ণ


মঙ্গলবার (১৭ অক্টোবর) ফিলিস্তিনের গাজা সিটিতে অবস্থিত আল আহিল আরব হাসপাতালে ভয়াবহ ইসরায়েলি হামলায় অন্তত ৫০০ জন বেসামরিক মানুষ নিহত হয়েছেন। এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। হামলার পরদিনই ইসরায়েল সফরে এসেছেন মার্কিন প্রেসিডেন্ট আর এরই মধ্যে মোদির এই মন্তব্য যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন আন্তর্জাতিক মহল।

বুধবার (১৮ অক্টোবর) সামাজিক যোগাযোগ মাধ্যম ‘এস্ক’-এ তিনি এ উদ্বেগ প্রকাশ করেন।

গত ৭ অক্টোবর হামাসের হামলার পর ইসরায়েলের পক্ষ নিয়ে ভারত দুইটি বিবৃতি দেয়। দেশটির পক্ষ নিয়ে টুইট করে পাশে থাকার কথা জানিয়েছিলেন মোদি। ভারত সরকারের ইসরায়েলকে এমন দ্ব্যর্থহীন সমর্থনের কারণে সুধীসমাজ ও বিরোধী দলে সমালোচনার সূত্রপাত ঘটে। ফলে বৃহস্পতিবার (১৩ অক্টোবর) ভারত তার বক্তব্যে কিছুটা পরিবর্তন আনে। তবে বর্তমানে দু’দিকের সাধারণ মানুষের মৃত্যুর ঘটনা নিয়ে উদ্বেগ প্রকাশ করে ভারতের অবস্থান স্পষ্ট করলেন নরেন্দ্র মোদি।

তিনি এক্স-এ লিখেছেন, গাজার আল আহিল হাসপাতালের ভয়ঙ্কর ঘটনায় সাধারণ মানুষের মৃত্যুতে আমি গভীরভাবে হতবাক। আক্রান্তদের পরিবারের প্রতি আমার অন্তর থেকে সমবেদনা রইল। বর্তমান সময়ে চলা এই বিরোধ গুরুতর বিষয় ও দীর্ঘ চিন্তার কারণ। যারা এই ঘটনার সঙ্গে যুক্ত তাদের খুঁজে বের করা উচিত।

ইতিমধ্যে ইসরায়েলের তরফ থেকে বলা হচ্ছে হামলার পিছনে ইসরায়েলের কোনও হাত নেই। আর ফিলিস্তিনিদের পক্ষ থেকে বলা হয়েছে, এই হামলার পিছনে হাত রয়েছে ইজরায়েলেরই।

 

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...