দুই বাহিনী ও ইসলামী ব্যাংকের হ্যাক হওয়া তথ্য বিক্রির ঘোষণা

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৯ অক্টোবর ২০২৩, ৮:৩৫ পূর্বাহ্ণ


সামাজিক যোগাযোগমাধ্যমে বাংলাদেশের সেনাবাহিনী, নৌবাহিনী, ইসলামী ব্যাংক ও বিভিন্ন হাসপাতালের হ্যাক করা তথ্য বিক্রির ঘোষণা দিয়েছে নিজেদের ভারতীয় দাবি করা একটি হ্যাকার দল (ইন্ডিয়ান সাইবার ফোর্স)। একই সঙ্গে দেশের একটি চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের ওয়েবসাইট হ্যাক করার কথাও জানিয়েছে তারা।

বুধবার (১৮ অক্টোবর) হ্যাকার দলটি একটি কোম্পানির টেলিফোন সার্ভার এবং একটি সিএমএম কোর্টের ওয়েবসাইট হ্যাক করার কথা জানায়।

বুধবার রাতে ওই সিএমএম কোর্টের ওয়েবসাইটে গিয়ে দেখা যায়, হ্যাকার গ্রুপটির ঘোষণা ঝুলছে। এতে বলা হয়েছে, ‘ভারতের সঙ্গে বাড়াবাড়ি করো না, তোমরা ইতিহাস ভুলে গেছো, আমরা পশ্চিম পাকিস্তানকে পরাজিত করে বাংলাদেশ সৃষ্টিতে ভূমিকা রেখেছি। ভারত বিশ্বকে নেতৃত্ব দিচ্ছে।’

এদিন স্যোসাল মিডিয়ার নিজস্ব গ্রুপে এক ঘোষণায় হ্যাকার দলটি জানিয়েছে, ৩০ দিন আগে তারা কিছু নমুনা দিয়েছিল। এখন এই তথ্যগুলো বিক্রির জন্য প্রস্তুত। তাদের দাবি অনুযায়ী, সেনাবাহিনী, ইসলামী ব্যাংক ও বিভিন্ন হাসপাতালের তথ্য এবং নৌবাহিনীর পরিচয়পত্র বিক্রি করা হবে। এ জন্য একটি গ্রুপের ঠিকানা দিয়ে যোগাযোগ করতে বলা হয়েছে। এই ঘোষণার সঙ্গে একটি স্ক্রিনশট যোগ করা হয়েছে, যা গত ১৯ সেপ্টেম্বর প্রকাশ করেছিল হ্যাকার দলটি। এতে কয়েকজন ব্যক্তির জাতীয় পরিচয় নম্বর, পদ-পদবি, বয়স ও ফোন নম্বর রয়েছে।

সাইবার হামলার বিষয়টি দেখভালকারী কর্তৃপক্ষ সরকারের কম্পিউটার ইনসিডেন্ট রেসপন্স টিমের (সার্ট) এর টেলিফোন নম্বর (+88-02-550071 83-86)-তে বারবার ফোন করেও কোন সাড়া পাওয়া যায়নি।

উল্লেখ্য, হ্যাকার গ্রুপটি গত ১৫ আগস্ট ও ১৯ সেপ্টেম্বর বাংলাদেশে সাইবার হামলা চালায়।

 

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...