মিরপুরে সমর্থকদের রোষানলে সাকিব, আজই ফিরছেন কলকাতায়


বাংলাদেশ ক্রিকেটের কিংবদন্তি সাকিব আল হাসান, ১৭ বছরের ক্যারিয়ার তার। দীর্ঘ এই ক্যারিয়ারের বহুবারই বিতর্কে জড়িয়েছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। অনেক সমালোচিত হলেও, কখনোই সরাসরি সমর্থকদের রোষানলে পড়েননি সাকিব। তবে এবার সমর্থকদের থেকে সরাসরি দুয়ো শুনলেন বাংলাদেশের অধিনায়ক।

বিশ্বকাপে একদমই ভালো অবস্থায় নেই বাংলাদেশ দল। পাঁচ ম্যাচ খেলে চারটিতেই হেরেছে টাইগাররা। বিশ্বকাপের মাঝপথে হঠাৎ বুধবার (২৫ অক্টোবর) দেশে ফেরেন সাকিব। মূলত নিজের অফফর্ম কাটাতে শৈশবের কোচ নাজমুল আবেদীন ফাহিমের কাছে ছুটে এসেছেন সাকিব।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) টানা দ্বিতীয় দিনের মতো অনুশীলন করতে সকাল নয়টা সাত মিনিটে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের ইনডোরে এসেছিলেন সাকিব। এরপর সেখানে ৩ ঘণ্টার বেশি সময় ধরে অনুশীলন শেষে প্রায় দুপুর ১২টা ৪২ মিনিটে মিরপুর ত্যাগ করেছেন বাংলাদেশের অধিনায়ক।

মিরপুর ত্যাগ করার সময় সমর্থকদের রোষানলে পড়েন সাকিব। অনুশীলন শেষে বের হওয়ার সময় সমর্থকরা সাকিবকে উদ্দেশ্য করে ‘ভুয়া’ ‘ভুয়া’ বলে চিৎকার করেন। এসময় একটি কালো রঙের একটি গাড়িতে উঠে দ্রুত স্থানত্যাগ করেন তিনি।

 

অধিনায়ক সাকিব মুম্বাই থেকে ঢাকা এসে গতকাল বুধবার যখন ঢাকার শেরে বাংলার ইনডোরে ছেলেবেলার গুরু নাজমুল আবেদিন ফাহিমের অধীনে একান্তে অনুশীলন করেছেন, তখন কলকাতা পৌঁছে টিম হোটেলেই বিশ্রাম নিয়েছেন বাকি ক্রিকেটাররা।

আজ বৃহস্পতিবার টিম বাংলাদেশের প্র্যাকটিস অফ। কোনো ক্রিকেটীয় কার্যক্রম নেই। নেদারল্যান্ডসের বিপক্ষে ২৮ অক্টোবরের খেলার আগে একদিন কাল শুক্রবার কলকাতার ইডেন গার্ডেনে অনুশীলন করবে সাকিবের দল।

তাতে থাকবেন না সাকিব? নাকি ওদিকে কলকাতায় তার দল অনুশীলন করবে, আর অধিনায়ক ঢাকার হোম অব ক্রিকেটে ছেলেবেলার গুরু নাজমুল আবেদিন ফাহিমের সঙ্গে একান্তে অনুশীলন করবেন? বিষয়টা কেমন দেখাবে?

বুধবার নাজমুল আবেদিন ফাহিম যখন নিজ থেকেই জানিয়েছিলেন যে, শুক্রবার সকালেও একটি ট্রেনিং সেশন করবেন সাকিব। তখন বিষয়টা একটু খাপছাড়া মনে হয়েছিল।

কিন্তু শেষ পর্যন্ত বিষয়টি আর গোলমেলে থাকছে না। গতকাল বুধবার সকালের ৩ ঘণ্টার অনুশীলনের সঙ্গে আজ বৃহস্পতিবার শেরে বাংলার ইনডোরে আড়াই ঘণ্টার প্র্যাকটিস সেশনই শেষ। আজ বেলা পৌনে একটা নাগাদ প্র্যাকটিস শেষে বাসায় ফিরে গেছেন সাকিব। সন্ধ্যার ফ্লাইটেই টাইগার ক্যাপ্টেন চলে যাবেন কলকাতায় এবং কাল ইডেন গার্ডেনে দলের সঙ্গে অনুশীলনে যোগ দেবেন।

আজ দুপুরে অনুশীলন শেষে এ তথ্য দিয়েছেন নাজমুল আবেদিন ফাহিম। ফাহিম বলেন, অনুশীলন শেষ। কাল আর হবে না। আজ সন্ধ্যায়ই কলকাতা ফিরে যাবে সাকিব।

 

[১] [২] [৩]