হাথুরু এখনও আমাদের হেড কোচ, তার প্রতি আমাদের সেই বিশ্বাস থাকতে হবে : সুজন

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ৪ নভেম্বর ২০২৩, ২:৫৪ অপরাহ্ণ

বুকভরা আশা নিয়ে পাশের দেশ ভারতে অনুষ্ঠিত আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরে যোগ দেয় বাংলাদেশ ক্রিকেট টিম। দলকে নিয়ে যে প্রত্যাশা ছিল তার থেকে বেশি হতাশ হয়েছেন টাইগার ক্রীড়াপ্রেমী। ক্রিকেটের এই ফরম্যাটে সাম্প্রতিক কয়েক বছরে নিজেদের সামর্থ্যের প্রমাণ দিয়েছিল বেশ ভালোভাবেই। তবে ১০ দলের এই শ্রেষ্ঠত্বের লড়াইয়ে সাকিব বাহিনী বাদ পড়ে গেছে সবার আগেই! এখন ২০২৫ সালের চ্যাম্পিয়ন ট্রফি খেলতে সরাসরি জায়গা পাওয়াটা নিয়েও অনিশ্চিত টাইগার বাহিনী।

আফগানিস্তানের বিপক্ষে দাপুটে জয়ে ভারত বিশ্বকাপের আসরটা দুর্দান্তভাবে শুরু করেছিল বাংলাদেশ। কিন্তু এরপর পুরো জাতিকে হতাশ করে টানা ৬ ম্যাচ হেরে সবার আগে বিদায় নিশ্চিত করেছে সাকিব আল হাসানের দল। সবচেয়ে বাজে হারটা ছিল বাছাই পর্ব উতরে আসা দল নেদারল্যান্ডসের বিপক্ষে।

বিশ্বকাপে নিজেদের শেষ দুই ম্যাচে ৬ নভেম্বর শ্রীলঙ্কা এবং ১১ নভেম্বর অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে টিম টাইগার্স। এই দুই ম্যাচ খেলেই দেশের বিমান ধরবেন সাকিব আল হাসানরা। অন্যদিকে বিশ্বকাপে কলকাতায় ব্যর্থ মিশন শেষে গত বুধবারই দিল্লিতে পৌঁছেছে সাকিব আল হাসানের দল। তবে সেখানে এখনও অনুশীলন শুরু করতে পারেনি টাইগাররা। শুক্রবার (৩ নভেম্বর) সন্ধ্যা নাগাদ টাইগারদের মাঠে নামার কথা ছিল।

এদিকে অনেকের ধারণা, এই ভরাডুবির পেছনে প্রভাব রেখেছে তামিম ইকবাল বিতর্ক। বিশ্বকাপ স্কোয়াডে দেশসেরা এ ওপেনারকে না রাখার পেছনে অধিনায়ক সাকিবের পাশাপাশি প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহেরও প্রভাব রয়েছে। আর বিশ্বমঞ্চে বাংলাদেশের এমন হতশ্রী পারফরম্যান্সে হতাশ অনেক টাইগার ক্রীড়াপ্রেমী। তাই বিশ্বকাপের পর সাকিব-শান্তদের দায়িত্বে লঙ্কান এ কোচ থাকবেন কি না, তা নিয়েও জোর আলোচনা চলছে।

শুক্রবার (৪ নভেম্বর) সেখানে টিম টাইগার্সের সামগ্রিক অবস্থা নিয়ে কথা বলেন সুজন। এ সময়ে বাংলাদেশ দলে কোচ হাথুরুর ভবিষ্যৎ প্রসঙ্গও উঠে আসে।

জবাবে সুজনের বলেন, এসব বলাটা খুব তাড়াতাড়ি হয়ে যায়। কারণ, বিশ্বকাপ এখনও শেষ হয়নি। আমি যদি কিছু বলি, তবে সেটা খারাপ বার্তাই যাবে সবার প্রতি। হাথুরু এখনও আমাদের হেড কোচ, তার প্রতি আমাদের সেই বিশ্বাস থাকতে হবে বিশ্বকাপ শেষ না হওয়া পর্যন্ত। বিশ্বকাপের পর নিঃসন্দেহে সবকিছু বিসিবি সিদ্ধান্ত নেবে। ব্যক্তিগতভাবে আমি কী বললাম, এটা গুরুত্বপূর্ণ না।

তিনি বলেন, বিশ্বকাপের পর একটা পোস্টমর্টেম হওয়া উচিত, কেন আমরা ব্যর্থ হলাম সেটা নিয়ে। আমাদের নিয়ে এত আশা ছিল, আমরা সেমিফাইনাল খেলব, সেখানে বাংলাদেশ দল বলতে গেলে ইংল্যান্ডের আগে, ৯-১০ অবস্থা করছে। ইংল্যান্ড এক ম্যাচ কম খেলেছে, তারা জিতলে হয়তো আমরাই ১০ নম্বরে নেমে যাব।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...