গুলশানের আদম তমিজীর বাসা এখনও ঘিরে রেখেছে র‌্যাব

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২৩, ১০:৪০ অপরাহ্ণ

মানবিক বাংলাদেশ সোসাইটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও হক গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক আদম তমিজী হকের গুলশানের বাড়িটি শুক্রবারও ঘিরে রেখেছে র‌্যাব। আজ রাতে বাসায় আবারও অভিযান চালানো হবে এবং তাকে গ্রেপ্তার করা হতে পারে বলে জানা গেছে।

এদিকে, তমিজীর বিরুদ্ধে রাজধানীর দক্ষিণখান থানায় সাইবার নিরাপত্তা আইনে মামলা হয়েছে। সিটি করপোরেশনের ৪৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. আনিছুর রহমান নাঈম বাদি হয়ে মামলাটি করেছেন।

 

মামলায় অভিযোগ করা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিরুদ্ধে বিভিন্ন ধরনের আপত্তিকর, মানহানিকর, উস্কানীমূলক বক্তব্য প্রচার এবং প্রধানমন্ত্রীকে হত্যার হুমকিও দিয়েছেন আদম তমিজী হক। সাইবার নিরাপত্তা আইনের ২৫/২৭/২৯ ধারায় দক্ষিণখান থানার মামলা নম্বর ২৭, তারিখ: ১৫/১১/২০২৩।

বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে গুলশান আজাদ মসজিদের বিপরীত পাশে ১১১ নম্বর রোডে আদম তমিজী হকের ৮ নম্বর বাসায় অভিযান শুরু করে র‌্যাব। মধ্যরাতে অভিযানকালে আদম তমিজী হক তার বাসার একটি রুমে দরজা বন্ধ করে রাখেন। র‌্যাব তাকে বাইরে বের হতে বললে তিনি আত্মহত্যা করবেন এবং তার স্ত্রীকে হত্যা করবেন বলে হুমকি দেন। পরে র‌্যাব রাতে আর অভিযান চালায়নি। তবে তমিজীকে নজরদারিতে রাখা হয়। শুক্রবারও আদম তমিজী হকের বাসার চারপাশে র‌্যাবের অবস্থান দেখা গেছে।

তমিজীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনসহ বেশ কয়েকটি মামলা রয়েছে তার বিরুদ্ধে।

সম্প্রতি ফেসবুক লাইভে নিজের বাংলাদেশি পাসপোর্ট পুড়িয়ে আলোচনায় আসেন ব্যবসায়ী আদম তমিজী হক। এর আগে ফেসবুক লাইভে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আক্রমণ করে বক্তব্য দেন তিনি।

আদম তমিজী হক গত সোমবার দিবাগত রাত ১২টার দিকে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ঢাকায় আসেন।

 

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...