আনোয়ার খানের মনোনয়ন বৈধ, পবনসহ তিনজনের বাতিল

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ৩ ডিসেম্বর ২০২৩, ৫:৪১ অপরাহ্ণ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আনোয়ার হোসেন খানের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

রোববার (৩ ডিসেম্বর) বেলা ১১টায় জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে তার মনোনয়নপত্রটি বৈধ ঘোষণা করা হয়।

তবে এ আসনে দুই স্বতন্ত্র প্রার্থী কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য হাবিবুর রহমান পবন ও মো. ফারুক হোসেনের মনোনয়নপত্রে তাদের দাখিলকৃত এক শতাংশ ভোটারের স্বাক্ষরিত তালিকায় গড়মিল থাকায় তা বাতিল করে দেন রিটার্নিং কর্মকর্তা সুরাইয়া জাহান। একইসঙ্গে ঋণ খেলাপির দায়ে মোশাররফ হোসেনের মনোনয়ন বাতিল করা হয়। হলফনামা তথ্যে গড়মিল থাকায় তৃণমূল বিএনপির প্রার্থী এমএ আউয়ালের মনোনয়ন স্থগিত রাখা হয়েছে।

লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনে মোট নয়জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। যাচাই-বাছাই শেষে তিনজনের মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। এখানে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ড. আনোয়ার হোসেন খান, জাতীয় পার্টির মাহামুদুর রহমান, তরিকত ফেডারেশনের মো. শাহজালাল, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের নিয়াজ মাখলুম ফারুকী, এম এ গোফরান, মো.শাহাবুদ্দিনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

 

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...