‘আসন বণ্টনের বিষয়টি আজকালের মধ্যেই চূড়ান্ত হবে’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ১৪ দলের সঙ্গে রাজনৈতিক আলোচনা হয়েছে। অবশ্যই আসন নিয়ে সমঝোতা হবে। বণ্টনের বিষয়টি আজকালের মধ্যেই চূড়ান্ত হয়ে যাবে।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) শরিক দলগুলোর সঙ্গে নির্বাচনী আসন বণ্টন এবং গতরাতে অনুষ্ঠিত ১৪ দলের নেতাদের সঙ্গে বৈঠকের বিষয়ে ধানমন্ডিতে ব্রিফ করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

তিনি বলেন, জোটসঙ্গীদের চাওয়া এবং তাদের সেই চাওয়া পূরণের বাস্তবতা বুঝেই সিদ্ধান্ত নেয়া হবে। জোট সঙ্গীরা দাবি করতেই পারেন, চাইতেই পারেন। তবে অ্যাডজাস্টমেন্টটা তো করতে হবে। ১৪ দলীয় নেতাদের সঙ্গে যে সিট শেয়ারিং করবো, সেখানে মূল স্পিরিট হলো নির্বাচনে জিততে হবে।

তিনি আরও বলেন, সৌহার্দ্যপূর্ণ পরিবেশেই আলোচনা হয়েছে। তবে আসন বণ্টনের চেয়ে ১৪ দলের সঙ্গে মূল আলোচনা ছিলো রাজনৈতিক প্রেক্ষাপট নিয়ে। ১৪ দলের চেয়ারম্যান তথা শেখ হাসিনার মতামতটাই জানতে চেয়েছিলেন জোট নেতারা।

ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশ বিরোধী বিদেশি ষড়যন্ত্র রুখে দিতে ঐক্যমতে পৌঁছেছে ১৪ দল। সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষায় প্রয়োজনীয় সবকিছু করা হবে। ১৪ দলের সঙ্গে রাজনৈতিক ঐক্যের কোনো ঘাটতি নেই, হবেও না।

 

[১] [২] [৩]