আপাসেনের উদ্যোগে আন্তর্জাতিক ডিসএবিলিটি ডে উদযাপিত

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ৮ ডিসেম্বর ২০২৩, ৪:৪৫ পূর্বাহ্ণ

ইন্টারন্যাশনাল ডে অব পারসনস উইথ ডিসএবিলিটি উদযাপনের অংশ হিসেবে আপাসেনের উদ্যোগে বৃহস্পতিবার এক জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়। টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের পৃষ্ঠপোষকতায় এবং আপাসেনের সার্বিক তত্ত্বাবধানে পূর্ব লন্ডনের এট্রিয়াম ইভেন্টস ভেন্যুতে বিশেষ এই দিনটি উদযাপিত হয়।

অনুষ্ঠানে আপাসেনের শিক্ষার্থী ছাড়াও ডিসেবিলিটি নেটওয়ার্কের অন্তর্ভূক্ত ১৬টি সংগঠন ও সরকারি বেশ কয়েকটি সংস্থা অংশ নেয়। বিশেষ এই উদযাপনের অংশ হিসেবে শিক্ষা, সংস্কৃতি ও কর্মক্ষেত্রে অনবদ্য অবদানের স্বীকৃতি হিসেবে ২৫ জনকে সম্মাননা প্রদান করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন আপাসেনের প্রধান নির্বাহী মাহমুদ হাসান এমবিই, রয়্যাল লন্ডন ও মাইলএন্ড হাসপাতাললসমূহের নার্সিং এন্ড গভর্নেন্স ডাইরেক্টর সুমিনথ্রা নাইড়ু, আপাসেনের চিফ অপারেটিং অফিসার মার্ক ফৌল্ডস, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের পাবলিক হেলথ প্রোগ্রাম ম্যানেজার কেভিন সিয়াউ, আপাসেন চেয়ারম্যান আমির হোসেন এবং সংস্থাটির ডে কেয়ার সার্ভিস প্রধান হাবিবুর রহমান কবির।

উল্লেখ্য, বিশ্বজুড়ে ৩রা ডিসেম্বর জাতিসংঘ ঘোষিত আন্তর্জাতিক ডিসএবিলিটি ডে উদযাপনের অংশ হিসেবে প্রতিবছরই আপাসেন শিক্ষার্থীদের নিয়ে এ ধরনের অনুষ্ঠান আয়োজন করে আসছে।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে ম্যাজিক শো, প্যারা কার্নিভ্যাল, র‍্যাফেল ড্র ছাড়াও সাংস্কৃতিক পরিবেশনায় শিক্ষার্থীরা অংশ নেন।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...