শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, গ্রেপ্তার ৮৯

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ৮ ডিসেম্বর ২০২৩, ৪:১২ অপরাহ্ণ

রংপুর বিভাগের বেশ কয়েকটি জেলায় শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রশ্নফাঁসের চেষ্টা ও হাইটেক ডিভাইস ব্যবহার করে পরীক্ষা দেয়ার সময় ৩ শিক্ষকসহ ৮৯ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার (৮ ডিসেম্বর) দুপুরে রংপুর মেট্রোপলিটন পুলিশের দপ্তরে এক সংবাদ সম্মেলনে পুলিশ কমিশনার মোহাম্মদ মনিরুজ্জামান এ তথ্য জানিয়েছেন।

 

পুলিশ কমিশনার, প্রশ্নফাঁসের চেষ্টা করায় রংপুর মহানগরে তিনজন শিক্ষক, ১১ জন পরীক্ষার্থী ও পাঁচজন সিন্ডিকেট সদস্যসহ ২০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এদের মধ্যে আটজন নারী পরীক্ষার্থী রয়েছে। গতকাল মধ্যরাতে গোয়েন্দা তথ্যে জানা গেছে, প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় একটি সিন্ডিকেট হাইটেক টেকনোলজি ব্যবহার করে পরীক্ষা দেওয়ার অপচেষ্টা করছে। পরে পুলিশ অভিযান চালিয়ে রাতে কয়েকজনকে ও আজ পরীক্ষা চলাকালীন বাকীদের গ্রেপ্তার করে। এদের কাছ থেকে হাইটেক ডিভাইস, মোবাইল ফোন ও প্রবেশপত্রসহ বিভিন্ন কাগজপত্র উদ্ধার করা হয়। প্রশ্নপত্র ফাঁস হয়নি, চেষ্টা করা হয়েছিল।

মোহাম্মদ মনিরুজ্জামান বলেন, সারা দেশে একটি সিন্ডিকেট এই অপতৎপরতার সঙ্গে জড়িত রয়েছে বলে ধারণা করা হচ্ছে। গ্রেপ্তারদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করলে সব তথ্য বেরিয়ে আসবে।

প্রাথমিক শিক্ষার রংপুর বিভাগীয় উপপরিচালক মুজাহিদুল ইসলাম বলেন, রংপুর বিভাগের লালমনিরহাটে ১৩ জন, গাইবান্ধায় ৩৫ জন, দিনাজপুরে ১০ জন, ঠাকুরগাঁয়ে ৭ জন, নীলফামারিতে ৩ জন ও কুড়িগ্রামে ১ জনকে গ্রেপ্তার করা হয়েছে। অভিযান চলছে, গ্রেপ্তারের সংখ্যা আরও বাড়তে পারে।

 

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...