নতুন কারিকুলামে শিক্ষক প্রশিক্ষণ শুরুর তারিখ ঘোষণা

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০২৩, ১১:১৮ পূর্বাহ্ণ

সারাদেশের নতুন কারিকুলামে অষ্টম ও নবম শ্রেণির শ্রেণি-শিক্ষকদের বিষয়ভিত্তিক প্রশিক্ষণ কার্যক্রম আগামী ১৭ থেকে শুরু হবে বলে জানিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)। ৭ দিনব্যাপী এ প্রশিক্ষণ চলবে ৩১ ডিসেম্বর পর্যন্ত।

সোমবার (১১ ডিসেম্বর) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) অধীন ডিসেমিনেশন অব নিউ কারিকুলাম স্কিমের পরিচালক অধ্যাপক সৈয়দ মাহফুজ আলীর সই করা অফিস আদেশ থেকে এ তথ্য জানা যায়।

 

এতে বলা হয়, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের অধীনে বাস্তবায়নাধীন ডিসেমিনেশন অব নিউ কারিকুলাম স্কিমের আওতায় দেশের ৬৪ জেলার ৪৭৬ উপজেলায় নতুন কারিকুলাম বিস্তরণবিষয়ক ৭ দিনব্যাপী অষ্টম ও নবম শ্রেণির শ্রেণি শিক্ষকদের বিষয়ভিত্তিক প্রশিক্ষণ কার্যক্রম ১৭ থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে।

আরও বলা হয়, এই সময়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন-সংক্রান্ত প্রশিক্ষণও চলমান থাকবে এবং বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা অংশগ্রহণ করবেন, তাই নির্বাচন কমিশন সচিবালয়ের সঙ্গে সমন্বয় করে নির্ধারিত তারিখ অনুযায়ী প্রশিক্ষণ কার্যক্রম সম্পন্ন করা হবে।

জানা গেছে, অষ্টম ও নবম শ্রেণিতে নতুন শিক্ষাক্রম বাস্তবায়নে উপজেলা পর্যায়ে প্রশিক্ষণ কার্যক্রম ৯-১৫ ডিসেম্বর পর্যন্ত চলার কথা ছিল। তবে গত ৬ ডিসেম্বর তা স্থগিত করা হয়। এরও আগে ১ ডিসেম্বর থেকে উপজেলা পর্যায়ে প্রশিক্ষণ কার্যক্রম শুরু হওয়ার কথা থাকলেও তা পেছানো হয়।

 

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...