কানেক্টিং কমিউনিটিজ ট্রাস্টের ফাণ্ড রাইজিং ডিনার সম্পন্ন

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০২৩, ১:০৯ পূর্বাহ্ণ

‘কানেক্টিং কমিউনিটিজ ট্রাস্টের’ বার্ষিক চ্যারিটি ডিনার লণ্ডন মুসলিম সেন্টারে অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার ১২ ডিসেম্বর সংগঠনের ট্রাষ্টি নাসিম আহমদের প্রানবন্ত উপস্থাপনায় অনুষ্ঠিত এ অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখেন ট্রাস্টের সাবেক চেয়ারম্যান কে এম আবু তাহের চৌধুরী, তিনি দুইশত অতিথির উপস্হিতিতে ট্রাস্টিদের পরিচিতি ও ফাণ্ড রেইজিং করেন।স্বাগত বক্তব্য রাখেন সংগঠণের বর্তমান সভাপতি আব্দুল মোহিত চৌধুরী।

পবিত্র কুরআন থেকে অর্থ সহ তেলাওত করেন ট্রাষ্টি হাফেজ কামাল আহমদ। ইসলামী দাওয়া কাজের প্রয়োজনীয়তা নিয়ে আলোচনা পেশ করেন -নিউবারী পার্ক মসজিদের ইমাম শায়েখ আব্দুল্লাহ আল মওদুদ।সংগঠণের বিগত বছরের কাজের বিবরন দেন নাসিম আহমদ ।

তিনি বলেন -এ সংগঠণের পক্ষ থেকে বিগত বছরগুলোতে অমুসলিমদের মধ্যে ইংরেজী ভাষায় ৭২ বাজার ৭৮৯টি কুরআন শরীফ ও ৬ লাখ ৫৯হ্জার ৮১টি বুকলেট বিতরন করা হয়েছে। অমুসলিম কমিউনিটির সাথে সুসম্পর্ক সৃষ্টি ,ইসলাম সম্পর্কে ভুল ধারনা দূরিকরণ, হোমলেসদের মধ্যে খাদ্য ও শীত বস্ত্র বিতরন করা হয়েছে ।ইসলামের উপর প্রদর্শনী করা হয়েছে ।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন নিউ মুসলিম আইজ্যাক হস্চিনও মিল উকুহী, ডাঃ হানিফ আহমদ প্রমুখ ।

অনুষ্ঠানে কাউন্সিলার আবু তালহা চৌধুরী ,কাউন্সিলার ইকবাল হোসেন ,কাউন্সিলার বেলাল উদ্দিন ,ব্যারিষ্টার নাজির আহমদ, সাংবাদিক আব্দুল মুনিম জাহেদী ক্যারল, ব্যারিষ্টার আব্দুল গাফ্ফার কমিউনিটি নেতা এম এ মুনিম ওবিই ,আব্দুর রাজ্জাক ,মোহাম্মদ আলী ,ওয়াজেদ হাসান সেলিম বিইএম ,সাংবাদিক এনাম চৌধুরী ,কবি শিহাবুজ্জামান কামাল ,বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ মোস্তফা ,আব্দুল মুকিত ,আশরাফ গাজী ,সাংবাদিক জয়নুল আবেদীন সহ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তি বর্গ উপস্থিত ছিলেন ।

সংগঠণের প্রতিষ্ঠাতা ট্রাষ্টি ও কো-অরডিনেটর মোহাম্মদ আসলাম উদ্দিন ও হাজী ফারুক আহমদের মৃত্যুত গভীর শোক প্রকাশ করে দোয়া করা হয়। সংগঠণের সেক্রেটারী শাহার উদ্দিন আহমদ ,আব্দাল মিয়া, মোহাম্মদ আবুল কালাম ,আখতার আহমদ, ফয়সল আহমদ অনুষ্ঠানের সার্বিক তত্বাবধান ও সহযোগিতায় ছিলেন ।

উপস্থিত দানশীল ব্যক্তিরা মুক্ত হস্তে দাওয়াতী কাজে অনুদান প্রদান করেন। প্রায় ২৬ হাজার পাউণ্ডের অনুদানের প্রতিশ্রুতি পাওয়া যায়। দুই জন আজীবন সদস্যকে সার্টিফিকেট প্রদান করা হয়। দোয়া পরিচালনা করেন ইস্ট লন্ডন মসজিদের ঈমাম শায়েখ হাফিজ আবুল হোসেন খান ।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...