প্রধানমন্ত্রীর জনসভা ঘিরে প্রস্তুত সিলেট

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৯ ডিসেম্বর ২০২৩, ১১:০৮ অপরাহ্ণ

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বুধবার (২০ ডিসেম্বর) সিলেট থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তার দলের নির্বাচনী প্রচারণা আনুষ্ঠানিকভাবে শুরু করবেন। প্রধানমন্ত্রীর এ সফরকে স্বাগত জানিয়ে সিলেট-১ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, বুধবার তাকে অভিনন্দন জানাতে সিলেটবাসী প্রস্তুত।

এদিন সকালে সিলেট পৌঁছে প্রথমেই তিনি হজরত শাহজালাল (রহ.) ও হজরত শাহপরাণ (রহ.) এর মাজার জিয়ারত করবেন। বিকালে সিলেট নগরের চৌহাট্টায় অবস্থিত সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষণ দেবেন। এই জনসভার মাধ্যমে শেখ হাসিনা নির্বাচনী প্রচার আনুষ্ঠানিকভাবে শুরু করবেন।

 

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) বেলা ২টায় সিলেট মহানগরের ধোপাদীঘিরপাড়স্থ ইউনাইটেড কমিউনিটি সেন্টারে আসন্ন নির্বাচনে তাঁর প্রধান নির্বাচনী কার্যালয় উদ্বোধনকালে এ মন্তব্য করেন।

এসময় পররাষ্ট্রমন্ত্রী শেখ হাসিনার প্রথম নির্বাচনী জনসভা সফল করতে সিলেটবাসীর প্রতি আহ্বান জানিয়ে বলেন, আমার নির্বাচনী এলাকা সিলেট-১ আসন (সিলেট সদর ও মহানগর) থেকে প্রতিবারের মতো এবারও প্রধানমন্ত্রী আওয়ামী লীগের নির্বাচনী প্রচারাভিযান শুরু করছেন, এটা আমাদের জন্য আনন্দের। এজন্য আমরা সিলেটবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রীর প্রতি গভীর কৃতজ্ঞতা জানাই।

সিলেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদানের কথা তুলে ধরে পররাষ্ট্রমন্ত্রী বলেন, সিলেটের জনগণ ও আওয়ামী লীগের নেতাকর্মীরা আমার উপর আস্থা রেখেছেন বলেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেট-১ আসনে আমাকে মনোনয়ন দিয়েছেন। আমি এ আস্থার প্রতিদান দিতে চাই। আমার প্রয়াত বড় ভাই সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত যেভাবে সততা ও নিষ্ঠার সাথে কাজ করে গেছেন, আমিও যেন তাঁর মতো সিলেটসহ দেশবাসীর সেবা করতে পারি।

এদিকে, প্রধানমন্ত্রীর সিলেট সফর ও জনসভাকে সফল করতে গত কয়েকদিন সিলেটে ব্যস্ত সময় পার করেছেন আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। প্রচার মিছিল, মাইকিংসহ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে সিলেট নগর ও বিভাগের জেলা-উপজেলায় প্রধানমন্ত্রীর জনসভা সফলের আহ্বান জানানো হয়েছে।

আওয়ামী লীগ নেতারা জানিয়েছেন, জনসভায় ১০ লাখ মানুষের উপস্থিতি নিশ্চিত করতে কাজ করছে আওয়ামী লীগ। নির্বাচনী আচারণ বিধি অনুযায়ী সমাবেশের আয়োজন করছে সিলেট আওয়ামী লীগ। তারা আশা করছেন প্রধানমন্ত্রীর এই জনসভা স্মরণকালের বৃহৎ জনসভায় রূপ নেবে।

এদিকে প্রধানমন্ত্রীর সিলেট সফর উপলক্ষে নগরজুড়ে ৪ স্তরের নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হয়েছে। নগরে বৃদ্ধি করা হয়েছে পুলিশের টহল। জনসভা মঞ্চ ও আশপাশ এলাকায় স্থাপন করা হয়েছে ক্লোজড সার্কিট ক্যামেরা।

সরেজমিনে দেখা গেছে, আলিয়া মাদরাসা মাঠে জনসভা মঞ্চের কাজ শেষ হয়েছে। সাউন্ড সিস্টেম, মাঠ পরিচর্যা সবই শেষ।

 

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...