ট্রেনে আগুন: আটক ৯ জনকে জিজ্ঞাসাবাদে যা জানা গেল

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২২ ডিসেম্বর ২০২৩, ১১:০৮ অপরাহ্ণ

র‍্যাব-১ এর উপপরিচালক পুলিশ সুপার জাহিদুর রহমান জানিয়েছেন, তেজগাঁও স্টেশনে ট্রেনে আগুন দিয়ে নাশকতার ঘটনায় আটক ৯ জনের কোন সম্পৃক্ততা পাওয়া যায়নি।

শুক্রবার (২২ ডিসেম্বর) সন্ধ্যায় তিনি এ তথ্য জানান।

 

জাহিদুর রহমান জানান, তেজগাঁও স্টেশনে মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে অগ্নিসংযোগ ঘটনার সন্দেহভাজন হিসেবে ৯ জনকে আটক করা হয়েছিল। ওই ঘটনায় তারা জড়িত কি না বা যারা আগুন দিয়েছে, তাদের চেনেন কি না, সেসব বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। কিন্তু তাতে তাদের সম্পৃক্ততা পাওয়া যায়নি কিংবা অগ্নিসংযোগকারীদের বিষয়ে কোনো তথ্য পাওয়া যায়নি। এ ছাড়া মোহনগঞ্জ ট্রেনে আগুন দেয়ার ঘটনায় সংগৃহীত ফুটেজের ব্যক্তিদের সঙ্গে তাদের চেহারার মিল পাওয়া যায়নি।

তিনি বলেন, প্রয়োজনে পরে তাদের মোহনগঞ্জ ট্রেনে অগ্নিসংযোগের ঘটনায় রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে। গ্রেপ্তার ব্যক্তিরা বিমানবন্দর রেলস্টেশন ও আশপাশের এলাকায় ছিনতাই, মাদক কেনাবেচাসহ নানা অপরাধে জড়িত।

জানা গেছে, বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) রাজধানীর বিমানবন্দর রেলস্টেশনে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) ও র‌্যাব-১ এর যৌথ অভিযানে নাশকতার অভিযোগে নয়জনকে আটক করা হয়েছে। আজ সকালে তাদের বিরুদ্ধে ডাকাতির প্রস্তুতির মামলা হয় এবং পরে তাদের ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে পাঠানো হয়। শুনানি শেষে আদালত ৯ জনকেই ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

গ্রেপ্তারকৃত ঐ ৯ জন হলেন- আল আমিন (৩৮), হৃদয় মিয়া (২৮), হানিফ হোসেন (৪০), মো. ইয়াছিন (২০), মনিরুজ্জামান ওরফে সুমন সরদার (২২), মো. রুমান (২০), মো. সজীব (১৮), মো. নীরব (১৮) ও মো. হৃদয় (১৮)।

উল্লেখ্য, গত মঙ্গলবার (১৯ ডিসেম্বর) নেত্রকোণা থেকে ছেড়ে আসা রাজধানীর তেজগাঁও স্টেশনে ঢাকাগামী মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে দুর্বৃত্তের দেয়া আগুনে মা ও শিশু সন্তানসহ চারজন নিহত হয়েছেন।

 

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...