ইসরায়েলি হামলায় গাজায় এক গোত্রের ৭৬ জন নিহত

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২৩ ডিসেম্বর ২০২৩, ৭:১০ অপরাহ্ণ

দখলদার ইসরায়েলেলি বাহিনির বিমান হামলায় ফিলিস্তিনিরে গাজা উপত্যকায় একটি যৌথ পরিবারের ৭৬ জন সদস্য নিহত হয়েছেন। এই পরিবারের ১৬ জন প্রধান কর্তা প্রাণ হারিয়েছেন। নিহতদের মধ্যে নারী ও শিশুও রয়েছেন।

শুক্রবার গাজা সিটিতে ভয়াবহ বিমান হামলায় মুগারাবি পরিবারের সদস্যরা নিহত হন। শনিবার (২৩ ডিসেম্বর) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তাসংস্থা এপি।

গাজার সিভিল ডিফেন্স বিভাগের মুখপাত্র মাহমুদ বাসাল জানিয়েছেন, শুক্রবারের এ হামলাটি যুদ্ধের অন্যতম রক্তক্ষয়ী ছিল। নিহতদের মধ্যে জাতিসংঘের উন্নয়ন বিষয়ক সংস্থার সাবেক কর্মী ইসাম আল-মুগারাবি নামের এক ব্যক্তিও রয়েছে। তিনি তার স্ত্রী ও পাঁচ সন্তানও এ হামলায় প্রাণ হারিয়েছেন।

জাতিসংঘের উন্নয়ন বিষয়ক সংস্থার প্রধান আচিম স্টেইনার ইসাম আল-মুগারাবির মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে এক বিবৃতিতে বলেছেন, ইসাম ও তার পরিবারের মৃত্যু আমাদের গভীর শোকাহত করেছে। গাজায় জাতিসংঘ ও বেসামরিক মানুষ কোনো লক্ষ্য নয়। এই যুদ্ধ অবশ্যই বন্ধ হতে হবে।

গত ৭ অক্টোবর হামাস ও ইসরায়েলের মধ্যে শুরু হওয়া যুদ্ধে এ পর্যন্ত ইসরায়েলি সেনারা বর্বর হামলায় গাজায় ২০ হাজারের বেশি মানুষ নিহত হয়েছেন। আরও ৫০ হাজারের বেশি ফিলিস্তিনি আহত হয়েছেন। নিহতদের প্রায় ৭০ ভাগই হলেন নারী ও শিশু।

 

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...