জাতীয় পার্টি অপব্যবহারের শিকার: জি এম কাদের

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২৪ ডিসেম্বর ২০২৩, ৬:৩৯ অপরাহ্ণ

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, উত্তরাঞ্চলের জেলাগুলোতে নানাভাবে বৈষম্যমূলক আচরণ করা হয়। আমাদের জাতীয় পার্টি প্রায় উত্তরের একটি দল এবং সম্ভবত সে কারণেই এটি বিভিন্নভাবে অপব্যবহারের শিকার হচ্ছে।

রোববার (২৪ ডিসেম্বর) রংপুর চেম্বার ভবনে ব্যবসায়ী নেতাদের সঙ্গে নির্বাচনী মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

 

জি এম কাদের বলেন, রংপুর সিটি করপোরেশন আয়তনে উল্লেখযোগ্য বড় হলেও অপর্যাপ্ত বরাদ্দ পায়। যা উত্তরের জেলা, বিশেষত রংপুর বিভাগের জন্য এক ধরনের বৈষম্য। রংপুর অঞ্চল সবসময় রাজনীতি ও উন্নয়ন বরাদ্দের ক্ষেত্রে বৈষম্যের শিকার। রসিক মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা প্রসঙ্গে তিনি বলেন, যিনি দুইবার বিপুল ভোটে নির্বাচিত হয়েছেন, তাকে কোনো পদ দেওয়া হয়নি। সংসদে এই সব উদ্বেগ উত্থাপন করা সত্ত্বেও কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।’

জাতীয় পার্টির চেয়ারম্যান জানান, অতীতের ব্যর্থতা সত্ত্বেও তারা হতাশ হননি। প্রয়োজনে সরকারের ওপর চাপ প্রয়োগ করে হলেও আগামীতে রংপুরের ন্যায্য দাবি আদায়সহ ভবিষ্যতে সংসদে আরও প্রভাবশালী ভূমিকা পালনের অঙ্গীকার ব্যক্ত করেন তিনি।

রংপুর শহরের জলাবদ্ধতার চ্যালেঞ্জের কথা স্বীকার করে জি এম কাদের শ্যামাসুন্দরী খালসহ অন্যান্য খাল খননের মতো সমাধানের প্রস্তাব করেন। তিনি নগর সম্প্রসারণ ও ভবিষ্যৎ উন্নয়ন নিশ্চিত করতে রংপুর শহরের জন্য একটি মাস্টারপ্ল্যানের প্রয়োজনীয়তার কথা তুলে ধরেন।

রংপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি ও রংপুর মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির যৌথ উদ্যোগে আয়োজিত মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি আকবর আলী, জাতীয় পার্টির কো-চেয়ারম্যান, রংপুর মহানগর আহ্বায়ক ও জেলা সভাপতি এবং সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

এসময় জাতীয় পার্টির এস এম ইয়াসির আলী, আব্দুর রাজ্জাকসহ বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

 

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...