ভয় দেখিয়ে মানুষকে ভোটকেন্দ্রে নেয়া যাবে না : রিজভী

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২৮ ডিসেম্বর ২০২৩, ১২:১০ অপরাহ্ণ

ভোট দিতে মানুষ আগ্রহ হারিয়ে ফেলেছে জানিয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, হুমকি দিয়ে ভয় দেখিয়ে মানুষকে ভোট কেন্দ্রে নেয়া যাবে না।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) সকালে রাজধানী ঢাকার কাফরুল ও উত্তরার বিভিন্ন এলাকায় লিফলেট বিতরণ শেষে তিনি এসব কথা বলেন।

 

সকাল সাড়ে সাতটায় কাফরুল এলাকায় ও সকাল সাড়ে আটটায় উত্তরা আধুনিক মেডিকেলের আশপাশের এলাকায় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে অসহযোগ আন্দোলন সফল করার জন্য লিফলেট বিতরণ ও গণসংযোগ করেন রিজভী।

এসময় বলেন, একটি অবৈধ নির্বাচনের বিরুদ্ধে আমরাসহ সমস্ত দলগুলো সংগ্রাম করছি জনগণের ভোটের জন্য, মতপ্রকাশের স্বাধীনতার জন্য। কিন্তু জনগণকে হুমকি দিয়ে ভয় দেখিয়ে, আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে তারা ভোট দেয়াতে চায়। কিন্তু যেখানে মানুষের মন থেকে ভোট দেয়ার কোনো আগ্রহ নাই, সেখানে হুমকি দিয়ে তাদের ভোটে নেয়া যাবে না। জনগণ একতরফা তামাশার নির্বাচন প্রত্যাখ্যান করেছে।

তিনি বলেন, বর্তমান অবৈধ সরকার দেশের সম্পদ লুট করে দেশের অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে। গণমাধ্যমে প্রকাশিত হলফনামায় মন্ত্রী-এমপিদের সম্পদের যেসব তথ্য প্রকাশিত হয়েছে, টিআইবি যে রিপোর্ট প্রকাশ করেছে তাদের লুটের সম্পদের পরিমাণ আরও বহুগুণ বেশি।

মন্ত্রী-এমপিদের দুর্নীতির খবর এখন মানুষের মুখে-মুখে উল্লেখ করে রিজভী বলেন, অবৈধ সরকারের নেতাকর্মীদের সম্পদ বাড়লেও ঋণের বোঝা পড়ছে জনগণের কাঁধে। তাদের হাত থেকে মুক্তি পেতে পাতানো নির্বাচনের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তুলতে হবে।

গণসংযোগে উপস্থিত ছিলেন বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. মো. রফিকূল ইসলাম, জাতীয় নির্বাহী কমিটির সদস্য তারিকুল আলম তেনজিং, ঢাকা মহানগর উত্তর বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক এম কফিল উদ্দিন আহমেদ, দক্ষিণখান থানা বিএনপির আহ্বায়ক মোতালিব হোসেন রতন প্রমুখ।

 

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...