ভোটের আগের রাতে দুই কেন্দ্রে পেট্রোল বোমা

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ৭ জানুয়ারি ২০২৪, ৬:২০ পূর্বাহ্ণ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণের আগের রাতে ফেনীর সোনাগাজী ও নারায়ণগঞ্জের ফতুল্লায় দুটি ভোটকেন্দ্রে পেট্রোল ঢেলে আগুন ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ সময় এলাকাবাসী ধাওয়া করে শাহিন নামের একজনকে আটক করে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেছেন।

শনিবার (৬ জানুয়ারি) দিনগত রাতে ফেনীর সোনাগাজী উপজেলার চরমজলিশপুর ইউনিয়নের দশআনী সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে এবং নারায়ণগঞ্জের ফতুল্লায় ১৬৯নং কেন্দ্রে এসব ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, চরমজলিশপুরের দশআনী সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের অফিস কক্ষে পেট্রল বোমা নিক্ষেপের পর প্রিসাইডিং অফিসারসহ উপস্থিত সবাই মিলে পানি দিয়ে আগুন নিভিয়ে দেন। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন সিনিয়র সহকারী পুলিশ সুপার (দাগনভূঞা-সোনাগাজী সার্কেল) তাসলিম হোসাইন।

কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং কর্মকর্তা আনোয়ার হোসেন বলেন, রাত সাড়ে ৮টার দিকে কে বা কারা কেন্দ্রের অফিস কক্ষে পেট্রল বোমা নিক্ষেপ করে আগুন লাগিয়ে দিয়েছে। পরে আমরা আগুন নিভিয়েছি। এতে নির্বাচনী কোনো সরঞ্জামের ক্ষয়ক্ষতি হয়নি।

কেন্দ্রের দায়িত্বরত সোনাগাজী মডেল থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. আবুল খায়ের বলেন, বিদ্যালয় ভবনটির বাইরে থেকে দুর্বৃত্তরা এ ঘটনা ঘটিয়েছে। বর্তমানে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

বিষয়টি নিশ্চিত করে সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুদ্বীপ রায় বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে ঊর্ধ্বতন কর্মকর্তারা পরিদর্শন করেছেন। নির্বাচনী কোনো সরঞ্জামের ক্ষতি হয়নি। এ ঘটনায় কারা জড়িত তা খতিয়ে দেখা হচ্ছে।

এদিকে, নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি ভোটকেন্দ্রে পেট্রোল ঢেলে আগুন ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। শনিবার (৬ জানুয়ারি) রাত ১০টার দিকে ১৬৯নং কেন্দ্রে (উত্তর নরসিংপুর এলাকার এশায়াতুস সুন্নাহ কওমি মাদ্রাসা) কেন্দ্রে এ ঘটনা ঘটে। এ সময় এলাকাবাসী ধাওয়া করে শাহিন নামে একজনকে আটক করে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেছেন।

বিষয়টি নিশ্চিত করে ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আজম জানান, রাত ১০টার দিকে একদল যুবক ককটেল বিস্ফোরণ ঘটিয়ে ভোট কেন্দ্রের সামনে পেট্রোল ঢেলে অগ্নিসংযোগের চেষ্টা করেন। এ সময় স্থানীয়রা ধাওয়া করলে সবাই পালিয়ে গেলেও একজনকে গণপিটুনি দেয়া হয়।

গণপিটুনিতে আহত ওই যুবককে আটক করে সদর জেনারেল হাসপাতাল ভর্তি করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করলে বিস্তারিত জানা যাবে।

এ ব্যাপারে তাৎক্ষণিক প্রতিক্রিয়া স্থানীয় নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের প্রার্থী এ কে এম শামীম ওসমান বলেন, মানুষ এখন যথেষ্ট সচেতন। তারাই হামলা প্রতিরোধ করেছে। উৎসবমুখর পরিবেশে এবারের ভোট উৎসব হবে। যারাই নাশকতার পরিকল্পনা করবে, জনগণই তাদের প্রতিরোধ করবে।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...