সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে কাউকে কোনো ছাড় দেবেন না

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ৭ জানুয়ারি ২০২৪, ১:৪৫ অপরাহ্ণ

নির্বাচন কমিশনের মনিটরিং সেলে নিয়োজিত আইনশৃঙ্খলা বাহিনীর উদ্দেশে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) বলেছেন, আপনারা সার্বিক দিক খেয়াল রাখবেন, কোথাও কোনো অনিয়ম, বিশৃঙ্খলার ঘটনা ঘটলে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করবেন, নির্দেশনা দেবেন। কাউকে কোনো ছাড় দেবেন না। সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে সার্বিক ব্যবস্থা গ্রহণ করবেন।

রোববার (৭ জানুয়ারি) সকালে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে মনিটরিং সেল পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।

কাজী হাবিবুল আউয়াল বলেন, ভোট মাত্র শুরু হয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি আশা করি বাড়বে। প্রত্যেকটা সেন্টারে আমি খোঁজ নিয়েছি। ভোট পড়েছে অল্প। কোথাও ২৫টি, কোথাও ৪০টি।

তিনি আরও বলেন, ভোটাররা কী রিঅ্যাক্টেড হবে, ইনফ্লুয়েন্স হবে, এসব ব্যাপারে আমি কোনো মন্তব্য করব না। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন হতে হলে অবশ্যই প্রত্যেক প্রার্থীর পোলিং এজেন্ট থাকতে হবে। কিন্তু আমি যে জায়গাগুলোতে দেখলাম, সেখানে বেশিরভাগ পোলিং এজেন্ট একটি দলের মানে নৌকার। নৌকা ছাড়া অন্যান্য দলের পোলিং এজেন্ট আমি সকালে তেমন দেখতে পেলাম না।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, কেন্দ্রগুলোতে নৌকা ছাড়া অন্য প্রতীকের এজেন্ট দেখতে পাইনি। সব প্রার্থী ভোটকেন্দ্রে এজেন্ট দিলে কোনো অনিয়ম হলে অভিযোগ পাওয়া যেত।

ভোট বর্জন ও হরতালের বিষয়ে সিইসি বলেন, ট্রেনে নাশকতায় ভোটে প্রভাব ফেলবে না। হরতালে ভোটের প্রভাব পড়বে কিনা বলতে পারব না। তবে ভোটকেন্দ্রের পোলিং এজেন্ট দেওয়ার সামর্থ্য অনেকেরই নেই। আমি সব দলের চেয়েছিলাম। তবে বেশির ভাগই নৌকা।

এদিকে সকালে ভোটগ্রহণ শুরু পরপরই শান্তিনগরের হাবিবুল্লাহ বাহার কলেজে নিজের ভোট দেন সিইসি। অন্য কমিশনাররাও ঢাকায় নিজ নিজ কেন্দ্রে ভোট দিয়েছেন।

অন্যদিকে, নরসিংদী-৪ আসনের ইব্রাহিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোট বাতিল ও কিশোরগঞ্জ -৬ আসনের বধুনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট সাময়িক স্থগিত করা হয়েছে।

 

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...