ঘন কুয়াশায় ঢাকার ফ্লাইট নামল কলকাতায়

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১২ জানুয়ারি ২০২৪, ১২:১০ অপরাহ্ণ

ঘন কুয়াশার কারণে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সৌদি আরবের দাম্মাম থেকে আসা একটি যাত্রীবাহী ফ্লাইট অবতরণ করতে পারেনি। ফ্লাইটটি গতি পথ পরিবর্তন করে কলকাতা বিমানবন্দরে অবতরণ করে।

শুক্রবার (১২ জানুয়ারি) সকালে বিমানবন্দর সূত্রে এ তথ্য নিশ্চিত করেছে। তারা জানায় ঘন কুয়াশার কারণে বিমানটি গতিপথ পরিবর্তন করতে বাধ্য হয়। এছাড়াও ৮টি আন্তর্জাতিক ফ্লাইটের শিডিউল বিপর্যয় ঘটেছে শাহজালাল বিমানবন্দরে।

বন্দর সূত্র জানায়, ঘন কুয়াশার কারণে দৃষ্টিসীমা কমে যাওয়ায় নিরাপদ অবতরণের জন্য এ গতিপথ পরিবর্তন করা হয়।

এর আগে বৃহস্পতিবার (৪ জানুয়ারি) একই ঘটনা ঘটে। এদিন ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ঘন কুয়াশার কারণে নামতে না পেরে সিলেট ও ভারতের কলকাতায় অবতরণ করেছে ৩টি বিমান। এ ছাড়া শিডিউল বিপর্যয়ে পড়েছে আন্তর্জাতিক ৭টি ফ্লাইটের অবতরণ।

৩ জানুয়ারি রাত ২টা থেকে বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সকাল ৯টা পর্যন্ত ১৩ ফ্লাইট ভারতের কলকাতা, হায়দরাবাদ, চট্টগ্রাম ও সিলেট আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে। এগুলোর মধ্যে ৭টি ফ্লাইট ভারতের কলকাতা ও হায়দরাবাদ অবতরণ করেছে। বাকি ৬টি ফ্লাইট চট্টগ্রাম ও সিলেট আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

এগুলো হলো- জাজিরা এয়ারওয়েজ, ইউএস-বাংলা এয়ারলাইনস, এয়ার এরাবিয়া, ফ্লাই দুবাই, কাতার এয়ারওয়েজ, ওমান এয়ার এবং ইন্ডিগো এয়ারলাইনসের ফ্লাইট।

 

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...