‘নির্বাচন ব্যবস্থা ধ্বংস হলে গণতন্ত্র কোনদিনই প্রতিষ্ঠা হবে না’

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ৪ ফেব্রুয়ারি ২০২৪, ৫:৫১ অপরাহ্ণ

নির্বাচন কমিশনকে আরও বেশি আস্থার জায়গা করে তুলতে হবে উল্লেখ করে নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা বলেন, নির্বাচন কমিশন নষ্ট হয়ে গেলে, নির্বাচন ব্যবস্থাপনা ধ্বংস হয়ে গেলে কোনদিনই গণতন্ত্র প্রতিষ্ঠা পাবে না।

রোববার দুপুরে নওগাঁ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নওগাঁ-২ আসনের স্থগিত হওয়া দ্বাদশ সংসদ নির্বাচন উপলক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, গত ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন গ্রহণযোগ্য হয় নাই এ কথাগুলো এখনো উঠে আসে নাই। ৭ জানুয়ারি নির্বাচন খুবই ভালো হয়েছে।

এ সময় রাশেদা সুলতানা বলেন, বাংলাদেশ একটি বহুদলীয় গণতান্ত্রিক দেশ। সেখানে দলমতের মতামত থাকবেই। এগুলো নিয়ে নির্বাচন কমিশন বিচলিত নয়। আমরা চেয়েছিলাম শুধু দেশে না আন্তর্জাতিক মহলেও নির্বাচন গ্রহণযোগ্য হতে হবে। আমরা সেই লক্ষ্যে কাজ করেছি।

সভায় জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক গোলাম মাওলা সভাপতিত্বে এ সময় আরও বক্তব্য রাখেন রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ কবীর, রাজশাহী রেঞ্জের অতিরিক্ত পুলিশ কমিশনার ফয়সাল মাহমুদ, রাজশাহীর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেন, নওগাঁর পুলিশ সুপার মুহাম্মদ রাশেদুল হকসহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তা ও প্রার্থীরা উপস্থিত ছিলেন।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...