সীমান্ত থেকে আবারও অবিস্ফোরিত মর্টার শেল উদ্ধার

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি ২০২৪, ৫:৩৭ অপরাহ্ণ


বান্দরবানের নাইক্ষ্যংছড়ি তুমব্রু এলাকা থেকে মিয়ানমার থেকে ছোড়া অবিস্ফোরিত ১টি মর্টার শেল উদ্ধার করেছে বিজিবি। এ নিয়ে অক্ষত অবস্থায় দুটি মর্টার শেল উদ্ধার করে তুমব্রু সড়কের পাশে নিরাপদ স্থানে রেখেছে তুমব্রু বিওপি। শনিবার সকালে সাড়ে ১০টায় তুমব্রু সড়কের ব্রিজ সংলগ্ন অক্ষত অবস্থায় এ মর্টার শেলটি উদ্ধার করা হয়।

বিজিবি সূত্রে জানা গেছে, সকালে ব্রিজের পাশে অবিস্ফোরিত মর্টার শেল দেখেন এলাকাবাসীরা। পরে বিজিবিকে খবর দিলে মর্টার শেলটি উদ্ধার করে নিরাপদ স্থানে রাখা হয়। এ নিয়ে প্রায় দুটি মর্টার শেল অবিস্ফোরিত নিরাপদ স্থানে রেখেছে তুমব্রু বিওপি। তবে কখন বিস্ফোরণ করা হবে সেটি ব্যাপারে এখনো জানা যায়নি।

২ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য দিল মোহাম্মদ ভুট্টো জানান, সকালে ব্রিজ-সংলগ্ন মর্টার শেলটি দেখে বিজিবিকে খবর দেয়া হয়। পরে সেটি উদ্ধার করে নিরাপদ স্থানে নিয়ে গেছে। তুমব্রু সীমান্তের ৩৪ পিলার পাশে এক জমি থেকে অবিস্ফোরিত মর্টার শেল উদ্ধার করে বিজিবি।

এদিকে, টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের সীমান্ত এলাকায় শনিবার সকাল থেকে মিয়ানমারের অভ্যন্তরে ভারী গোলাগুলি ও মর্টার শেলের বিকট আওয়াজ শোনা যাচ্ছে, গ্রামের ভেতরে একটি বাড়িতে গুলিও এসে পড়ে।

এছাড়া কক্সবাজারের উখিয়ায় নাফ নদীর তীর ঘেঁষে বাংলাদেশের সীমানার ভেতরে নির্মাণাধীন সড়কের ঢালে এবং সীমান্তের ওপারে কয়েকটি লাশ পড়ে থাকার কথা জানিয়েছেন স্থানীয়রা। মিয়ানমার থেকে ছোঁড়া গোলা ও গুলিতে এ পর্যন্ত বাংলাদেশি এক নারীসহ দুইজন নিহত হয়েছে। গুলিবিদ্ধ হয়েছে অন্তত ৮ জন।

উখিয়া থানার ওসি শামীম হোসেন বলেন, আমাদের সীমান্তের এপাড়ে একটি লাশ পড়ে থাকার কথাই আমরা জেনেছি। আর সীমান্তের ওপারে আরও কিছু লাশ পড়ে থাকতে পারে বলে স্থানীয় লোকজন মারফত জানা গেছে। বিজিবির সঙ্গে তাদের কথা হয়েছে। তারা লাশ উদ্ধারের জন্য লোক পাঠাচ্ছে।

এদিকে উখিয়ার পালংখালীর পরিস্থিতি শান্ত রয়েছে বলে জানিয়েছেন পালংখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গফুর উদ্দিন চৌধুরী।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...