জামালপুরে লিটন হত্যা মামলায় ৭ আসামির যাবজ্জীবন

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ৪:০৪ অপরাহ্ণ

জামালপুরে লিটন (২০) হত্যা মামলায় সাতজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ২০ হাজার টাকা অর্থদণ্ড ও অনাদায়ে আরো দুই বছরের স্বশ্রম কারাদণ্ড দেওয়া হয়। রায় ঘোষণার সময় সাজাপ্রাপ্ত ৭ আসামির মধ্যে ৬ জন আদালতে উপস্থিত ছিলেন। অপর একজন পলাতক রয়েছে।

গতকাল মঙ্গলবার দুপুর ১টার দিকে জামালপুরের সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. এহসানুল হক এ রায় দেন। যাবজ্জীবন কারাদণ্ড প্রাপ্ত আসামিরা হলেন মো. মিজান, সোহেল, সুমন, লাভলু, হেলাল, মিজান ও মো. মজিবুর রহমান। এদের মধ্যে মো.মজিবর রহমান পলাতক।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ১ জানুয়ারী জামালপুর সদর উপজেলার গোপীনাথপুর এলাকার তাছলিমাদের পতিত জমিতে লিটনকে হত্যা করে পুড়ে ফেলা হয়। লিটন তুলশীপুর ডিগ্রি কলেজের এইচএসসি’র ছাত্র ছিলেন। সে একটি স্থানীয় সমিতির সদস্য ছিলেন। সেখানে টাকা লেনদেন নিয়া এ হত্যার ঘটনা ঘটে। এ ঘটনার ৮ বছর পর মঙ্গলবার এ মামলার রায় দিলেন আদালত।

রাষ্ট্র পক্ষের মামলা পরিচালনা করেন পিপি নির্মলকান্তি ভদ্র ও অ্যাভোকেট মুহাম্মদ জাহাঙ্গীর আলম। আসামী পক্ষের মামলা পরিচালনা করেন অ্যাভোকেট আমান উল্লাহ আকাশ ও জামিল হোসেন তাপস। মামলার বাদি ছিলেন নিহতের বাবা আব্দুস সামাদ।

রাষ্ট্র পক্ষ মামলার পিপি নির্মলকান্তি ভদ্র বিষয়টি নিশ্চিত করেছেন।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...