জগন্নাথপুরে ১৯তম শাহ আশরাফুন্নেছা কামালী স্মৃতি প্রাইমারী শিক্ষাবৃত্তি সম্পন্ন

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৬ ফেব্রুয়ারি ২০২৪, ১০:০১ পূর্বাহ্ণ

মহান ভাষা দিবসের মাসে ভাষা সৈনিক ও ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে সুনামগন্জ জেলার ঐতিহ্যবাহী জগন্নাথপুর উপজেলার একটি শিক্ষাউন্নয়ন, মানবকল্যাণমূলক স্বেচ্ছাসেবী, সামাজিক সংগঠন “সে ফাইন্ডেশনের” তত্ত্বাবধানে ১৯তম শাহ আশরাফুন্নেছা কামালী স্মৃতি প্রাইমারী শিক্ষাবৃত্তি ২০২৪ খ্রী. বিতরণ অনুষ্ঠান জগন্নাথপুর উপজেলা পরিষদের হলরুমে অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৪ ফেব্রুয়ারি ২০২৪ খ্রী) দুপুরে – সে ফাউন্ডেশন নির্বাহী পরিচালক ও সৈয়দপুর আদর্শ কলেজের সাবেক অধ্যক্ষ মুহাম্মদ শাহেদ রাহমানের সভাপতিত্বে এ বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন-জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আল বশিরুল ইসলাম এবং জগন্নাথপুর উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান আবুল হোসেন লালন।

অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন জগন্নাথপুর পৌরসভার হবিবপুর সরকারি প্রার্থমক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সালেহা পারভীন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন – জগন্নাথপুর নার্সারী স্কুলের অধ্যক্ষ ও সে ফাউন্ডেশনের অন্যতম উপদেষ্ঠা বাবু বিনয় কুমার সরকার।

শুভেচ্ছা বক্তব্য রাখেন- সে ফাউন্ডেশনের সদস্য আলাউদ্দিন আহমদ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- সাংবাদিক আব্দুল হাই, উত্তর জগন্নাথপুর সপ্রাবি প্রধান শিক্ষক লিনা খানম।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন – শাহার পাড়া সরকারি প্রার্থমিক বিদ্যালয়ের ছাত্র ইমাদ আহমদ। গীতা পাঠ করেন – আশারকান্দি সরকারি প্রার্থমিক বিদ্যালয়ের ছাত্র অরোরা ঘটক।

অনুষ্ঠানের শেষের দিকে শতাধিক ছাত্রছাত্রী ও অভিভাবক, শিক্ষকবৃন্দের উপস্থিতিতে ১৯তম শাহ আশরাফুন্নেছা কামালী স্মৃতি প্রাইমারী শিক্ষাবৃত্তি ২০২৪ প্রাপ্ত ছাত্র-ছাত্রীর মাঝে নগদঅর্থ ও সনদপত্র বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম বলেন- সে ফাউন্ডেশনের এই বৃত্তি প্রজেক্ট অনেক উৎসাহ ব্যন্জক ও আনন্দময়।

সে ফাউন্ডেশনের সার্বিক সফলতা কামনা করে তিনি আরো বলেন – এই সরকার শিক্ষাবান্ধব সরকার। শিক্ষার উন্নয়নে আওমীলীগ সরকারের বিকল্প নেই।

বিশেষ অতিথির বক্তব্যে জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আল- বশিরুল ইসলাম বলেন- শিক্ষার প্রসারে বিভিন্ন কার্যক্রমে জগন্নাথপুর উপজেলায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে সে ফাউন্ডেশন। তাদের এই মহৎ কার্যক্রম ভবিষ্যতে অব্যাহত থাকবে এবং শিক্ষাসহ সামগ্রিক উন্নয়নে প্রভাব রাখবে এই প্রত্যাশা রইলো।

বিশেষ অতিথির বক্তব্যে জগন্নাথপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবুল হোসেন লালন বলেন- সে ফাউন্ডেশনের প্রতিষ্ঠালগ্ন থেকে আমি সম্পৃক্ত। এই সংগঠনের নেতৃবৃন্দ সূদুর প্রবাসে থেকেও এই মাটির টানে দেশে এসে এরকম শিক্ষাউন্নয়নমূলক কাজে সম্পৃক্ত রাখছেন ফটোসেশনের জন্য নয়, করছেন নিজেদের আত্মতৃপ্তির জন্য । প্রবাসীদের এ মহতি উদ্যোগকে হৃদয় থেকে আমি শ্রদ্ধা ও স্বাগত জানাই।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে সে ফাউন্ডেশন নির্বাহী পরিচালক ও সৈয়দপুর আদর্শ কলেজের সাবেক অধ্যক্ষ মুহাম্মদ শাহেদ রাহমান বলেন- সে ফাউন্ডেশন ১৯৯৯ সালে প্রতিষ্ঠা হওয়ার পর থেকে শিক্ষাউন্নয়ন ও মানবিক কল্যাণমূলক কাজ সামাজিক দায়বদ্ধতা থেকে অদ্যাবধি করে আসছে। গুণী শিক্ষকদের নিয়মিত সে ফাউন্ডেশন শিক্ষক সম্মাননা / পদক প্রদান করে আসছে। পাশাপাশি শিক্ষাবৃত্তি প্রজেক্ট চালু রেখেছে। যার ধারাবাহিকতায় আজকে ১৯ তম শাহ আশরাফুন্নেছা কামালী স্মৃতি প্রাইমারী শিক্ষাবৃত্তি ২০২৪ প্রদান করা হলো।

উল্লেখ্য বিশ্ব ভালোবাসা দিবসের দিনে এই অনুষ্ঠানের শুরুতে তথা ১৯ তম শাহ আশরাফুন্নেছা কামালী স্মৃতি প্রাইমারী শিক্ষাবৃত্তি ২০২৪ এর সম্পূর্ণ অর্জন প্যালেস্টাইনের সাধারণ জনগণ ও শিশুদের উৎসর্গ করা হয়।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...